৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইরানের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান - ছবি : জেরুসালেম পোস্ট

ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন কর্মসূচিকে লক্ষ্য করে নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র। দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে এমন মন্তব্য করেন।

তিনি বলেছেন, ইরানকে লক্ষ্য করে নতুন নিষেধাজ্ঞা এবং ইসলামিক বিপ্লবী গার্ড কর্পস ও ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়কে সমর্থনকারী সংস্থাগুলোর বিরুদ্ধে আগামী দিনে নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

সুলিভান বলেন, ইসরাইলের বিরুদ্ধে ইরানের নজিরবিহীন বিমান হামলার পর প্রেসিডেন্ট বাইডেন জি সেভেনসহ মিত্র ও অংশীদারদের সাথে এবং কংগ্রেসের দ্বি-দলীয় নেতাদের সাথে একটি ব্যাপক প্রতিক্রিয়ার জন্য সমন্বয় করছেন।

এটি প্রত্যাশিত যে মার্কিন মিত্র এবং অংশীদাররা শিগগির তাদের নিজস্ব নিষেধাজ্ঞাগুলো অনুসরণ করবে।

সূত্র : জেরুসালেম পোস্ট


আরো সংবাদ



premium cement
পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা ৪৩ ডিগ্রিও ছাড়িয়ে গেল পাবনার তাপমাত্রা আবুল কাশেম ও শাহনাজ পারভীনের ইন্তেকালে ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের শোক বান্দরবানে উপজেলা নির্বাচনের আগ মুহূর্তে সরে দাঁড়ালেন আ’লীগের প্রার্থী যশোরে ইজিবাইকচালকের বস্তাবন্দি লাশ উদ্ধার পদত্যাগ করুন দেশের মানুষকে বাঁচান : সরকার‌কে ফারুক ‘জয়বাংলা ব্লাড স্কিম’ রাবি ছাত্রলীগের সিট দখলের নতুন কৌশল ইসরাইলি পণ্য বয়কট : মালয়েশিয়ায় কেএফসির শতাধিক আউটলেট বন্ধ

সকল