১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মেক্সিকোয় ট্রাকের বায়ুচলাচলহীন একটি বগি থেকে ৪৫ অভিবাসী উদ্ধার

মেক্সিকোয় ট্রাকের বায়ুচলাচলহীন একটি বগি থেকে ৪৫ অভিবাসী উদ্ধার - ছবি : সংগৃহীত

মেক্সিকান কর্তৃপক্ষ সোমবার ট্রাকের একটি বগিতে লুকানো ৪৫ জন অভিবাসীকে খুঁজে পেয়েছে, মানব পাচারকারীদের ব্যবহৃত সবচেয়ে বিপজ্জনক পরিবহনের এটি সর্বশেষ ঘটনা।

ন্যাশনাল মাইগ্রেশন ইনস্টিটিউট জানিয়েছে, ন্যাশনাল গার্ড এজেন্টরা পূর্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজে স্ক্রাপ মেটাল বহনকারী গাড়ির ভেতর থেকে আওয়াজ শোনার পর সেখানে তাদের দেখতে পায়।

অভিবাসন সংস্থা জানিয়েছে, ভেনিজুয়েলা, ডোমিনিকান রিপাবলিক, ইকুয়েডর ও কিউবাসহ বিভিন্ন দেশ থেকে আসা এই অভিবাসীদের তাদের আইনি পরিস্থিতি পর্যালোচনা করার জন্য আটক রাখা হয়েছে।

ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন সংস্থার হিসাব অনুসারে, ২০১৪ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার পথে প্রায় ৬ হাজার ৪৩০ অভিবাসী মারা গেছে বা নিখোঁজ হয়েছে।

জাতিসঙ্ঘ সংস্থা বলেছে, বিপজ্জনক পরিবহনের কারণে এর মধ্যে ৮৫০ জন যানবাহন দুর্ঘটনায় মারা গেছে।

জুন মাসে টেক্সাসের সান আন্তোনিওতে একটি পরিত্যাক্ত গরম ট্র্যাক্টর-ট্রেলারে ৫০ জনের বেশি অভিবাসীর মৃত্যু হয় এবং গত সপ্তাহে ভেরাক্রুজে একটি ট্রাকে পরিত্যাক্ত অবস্থায় প্রায় ১০০ অভিবাসীকে উদ্ধার করা হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
কাঁচপুরে ডাম্পিং করা বাসে আগুন বাংলাদেশের সম্মুখে পাহাড়সম লক্ষ্য দিল ভারত চীন-রাশিয়াকে লক্ষ্য করে বেশকিছু ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কমলাপুরে মোটরসাইকেলে আগুন দেয়ার আভিযোগ টঙ্গীতে জয় বাংলা স্লোগান দিয়ে ট্রেনে হামলা, যাত্রীদের সর্বস্ব লুট নির্বাচনে হেরে নীরবতা ভাঙলেন বলসনারো জাপা এমপিদেরও পদত্যাগের আহ্বান জানালেন বিএনপি নেতারা খেলা শুরু না করতেই সরকারের কাঁপাকাঁপি শুরু হয়েছে : রুমিন ফারহানা ইউরোপীয় পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট গ্রেফতার ইইউ রাশিয়ার ১৯ বিলিয়ন ইউরোর সম্পদ জব্দ করেছে বিশ্বকাপ ছাড়ার হুমকি দেননি রোনালদো : পর্তুগাল কোচ

সকল