০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


জামিন হলো না বলৎকারে অভিযুক্ত আ’লীগ নেতার

- ছবি : সংগৃহীত

সিলেটের বিয়ানীবাজারে শিক্ষার্থীকে বলৎকারের মামলায় আলোচিত কারাবন্দী আওয়ামী লীগ নেতা হাফেজ আব্দুর রহিমের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত।

রোববার বিকেলে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বজলুর রহমান শুনানি শেষে এ আদেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ কে এম শামিউল আলম জামিনের আবেদন করে শুনানিতে অংশ নেন। শুনানিকালে বাদীপক্ষের আইনজীবী হিসেবে অ্যাডভোকেট উবায়দুল হক মজুমদার ও অ্যাডভোকেট কাজী কাবুল হাসান আদালতে উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুরস্থ হযরত হায়দার শাহ (রহ.) হাফিজিয়া মাদরাসার প্রধান হাফেজ আব্দুর রহিমের বিরুদ্ধে এক শিক্ষার্থীকে বলৎকারসহ নির্যাতনের অভিযোগ করা হয়। শিক্ষার্থীর বাবা বিয়ানীবাজার বিজিবি-৫২ সদর দফতরের কর্মচারী, ঘটনাটি নিয়ে মাদরাসা পরিচালনা কমিটির কাছে বিচারপ্রার্থী হলেও এর কোনো সুরাহা হয়নি।

এরপর গত ১৫ সেপ্টেম্বর ওই শিক্ষার্থীর বাবা বলৎকারের অভিযোগ এনে মামলা করেন। পরদিন অভিযুক্ত হাফিজ আব্দুর রহিমকে পুলিশ গ্রেফতার করে আদালতে হাজির করে। এ সময় তারপক্ষে আইনজীবী আদালতে জামিন প্রার্থনা করলে আদালত জামিন আবেদন নাকচ করে আসামিকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

একই দিন ভিকটিমকেও জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে হাজির করে পুলিশ। পরে বিকেলে ফৌজদারি কার্যবিধির ২২ ধারায় ভিকটিম শিক্ষার্থীর জবানবন্দি রেকর্ড করে আদালত।

অভিযুক্ত হাফেজ আব্দুর রহিম পৌরসভার কসবা শেরাইগোষ্ঠীর বাসিন্দা। তিনি হায়দার শাহ (রহ.) হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক ও বিয়ানীবাজার পৌর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

এ দিকে দলীয় নেতার বিরুদ্ধে এমন অভিযোগের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাসুদুল ইসলাম আউয়াল জানিয়েছেন, অভিযোগ আদালতে প্রমাণিত হলে হাফেজ আব্দুর রহিমের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত নেয়া হবে। যেহেতু মামলাটি চলমান, সুতরাং এ ব্যাপারে এখনই দোষী বা নির্দোষ বলার সুযোগ নেই।


আরো সংবাদ



premium cement
আফগান মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলা চালাচ্ছে টিটিপি : ডিজি আইএসপিআর ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি

সকল