১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ

দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ব্যবসায়ী ও সালিশ ব্যক্তিত্ব আওয়ামী লীগ নেতা মইন উদ্দিন আহমদের হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে দ্বিতীয় বারের মতো বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

শনিবার (৪ মে) সন্ধ্যায় দোয়ারাবাজার উপজেলার নরসিংপুর ইউনিয়নের নাছিমপুর বাজারে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এতে এলাকার কয়েক শতাধিক মানুষ অংশ গ্রহণ করে।

এসময় বিক্ষোভকারী জনতা বক্তব্যে বলেন, দোয়ারাবাজার উপজেলার আওয়ামী লীগ নেতা বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব, শিক্ষানুরাগী ও সমাজ সেবক মইন উদ্দিন আহমদকে ডেকে নিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। কিন্তু এমন ঘটনার চার দিনেও আসামি শনাক্ত করতে পারেনি পুলিশ। বিক্ষোব্ধ জনতা অতিদ্রুত মইন উদ্দিন হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান।

উল্লেখ্য, নিখোঁজের দু’দিন পর সোমবার (৩০ এপ্রিল) মইন উদ্দিন আহমদের লাঁশ চেলা নদী থেকে উদ্ধার করে দোয়ারাবাজার থানা পুলিশ।

এর আগে, রোববার (২৮ এপ্রিল) রাতে অজ্ঞাতনামা কয়েকজন ব্যক্তির একাধিক মোবাইল কলের তাগিদে রাত ১২টার দিকে নাছিমপুর এলাকায় যান মইন উদ্দিন আহমদ। ওই রাতে বাড়িতে না আসায় পরিবারের লোকজন মইন উদ্দিন আহমেদের মোবাইলে যোগাযোগ করলে ফোন বন্ধ দেখায়। নিকট আত্মীয়সহ পরিচিতজনদের সাথে অনেক খোঁজাখুঁজির পরেও কোনো সন্ধান মিলেনি।

এর দু’দিন পর মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে চেলানদীর পাথর শ্রমিকরা মইনউদ্দিনের (বাম হাতে দুটি জুতা ও একটি মোবাইল ফোন) দরে রাখা অবস্থায় লাশ নদীতে দেখতে পায়। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।
উদ্ধারকৃত লাশ সুনামগঞ্জে ময়নাতদন্তের পর মঙ্গলবার সকালে দাফন করা হয়।

ঘটনার চার দিন পার হলেও এখনো মৃত্যুর রহস্য উদঘাটন ও খুনিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। এমন অভিযোগে ক্ষুব্ধ এলাকাবাসী।

বিক্ষোভ মিছিলে বক্তব্য রাখেন ইসলামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল হেকিম, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আফতাব উদ্দিন, সাবেক ইউপি সদস্য ময়না মিয়া, ছফির উদ্দিন, ইউপি সদস্য ধন মিয়া, আওয়ামী লীগ নেতা মতক্কিন আলী মাস্টার, ইউপি সদস্য ফয়েজ আহমদ, আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বার, শাখাওয়াত হোসেন কবির, ইউপি সদস্য আফরুজা খানম, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন, সাবেক ইউপি সদস্য আব্দুস সালাম খাঁন, নুরুল আমিন, ফখর উদ্দিন, ফয়জুল হক ও মনোয়ার আলী মনর প্রমুখ।


আরো সংবাদ



premium cement
অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ

সকল