০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


শ্রীমঙ্গলে স্বস্তির বৃষ্টি

শ্রীমঙ্গলে স্বস্তির বৃষ্টি - প্রতীকী ছবি

তীব্র গরম আর খরার পর অবশেষে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে। শনিবার বিকেল সোয়া ৩টার দিকে বৃষ্টির ধারা শুরু হয়। এ সময় আকাশে মেঘের গর্জন শোনা যায় এবং ঠাণ্ডা বাতাস বইতে থাকে। নিমিশেই স্বস্তি ফিরে আসে জনজীবনে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়া সহকারী মো: আনিছুর রহমান নয়া দিগন্তকে বলেন, দীর্ঘ খরার পর আমরা অপেক্ষায় ছিলাম বৃষ্টির। সেই কাঙ্ক্ষিত বৃষ্টি হওয়াতে গরমে অতিষ্ট হওয়া জনজীবনে স্বস্তি ফিরে পাবে। পাশাপাশি কৃষকদের জন্য সুফল বয়ে আনবে। লেবু, আনারস, কাঁঠালসহ মৌসুমী ফলের বাগানসহ চা বাগানগুলোর জন্য বেশ উপকার হয়েছে। বৃষ্টি হওয়াতে ফলন বৃদ্ধি পাবে।

তিনি বলেন, শনিবার বিকেল সোয়া ৪টা পর্যন্ত ১২ থেকে ১৫ মিলিমিটার (আনুমানিক) বৃষ্টিপাত হয়েছে। এভাবে থেমে থেমে বৃষ্টি কয়েক দিন হবে, তবে ঈদের পর আবার খরা থাকার সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান।


আরো সংবাদ



premium cement
তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২

সকল