১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


তমা হত্যা : খুনি লিটনের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

তমা হত্যা : খুনি লিটনের ফাঁসির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

সুনামগঞ্জের দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী তমা আক্তারকে (১৮) ধর্ষণ ও হত্যাকারী গ্রেফতার আসামি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) বিকেলে উপজেলা সদরে অবস্থিত কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থী তমা আক্তারকে ধর্ষণ করে হত্যাকারী আসামি লিটনের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী, সাবেক শিক্ষার্থী ও এলাকাবাসী।

গ্রেফতার খুনি লিটন আহমদ সুনামগঞ্জ সদর উপজেলার বল্লভপুর গ্রামের খলিল আহমদের ছেলে।

কলেজ ক্যাম্পাস হতে ছাতক-দোয়ারাবাজার সড়ক পর্যন্ত বিশাল বিক্ষোভ মিছিলে অংশ নেন শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকার বিভিন্ন শ্রেণিপেশার লোকজন।

উভয় কর্মসূচির বক্তব্যে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী ও সাবেক শিক্ষার্থীসহ সকলেই নিহত কলেজছাত্রী তমার ধর্ষক ও খুনি লিটনের ফাঁসির দাবি জানিয়েছেন।

উল্লেখ্য, গত সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় দোয়ারাবাজার উপজেলার পান্ডারগাঁও গ্রামের ফরিদ আহমদের ঘরে নির্জনে ঢুকে একাকী তমাকে জোরপূর্বক ধর্ষণ করার পর শ্বাসরুদ্ধ করে তাকে হত্যা করে রান্নাঘরের দরজার চৌকাঠে ঝুলিয়ে রেখে পালিয়ে যায় লিটন। ওই রাতেই তমার বাবা ফরিদ আহমদ দোয়ারাবাজার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অজ্ঞাতনামা হত্যা মামলা করেন। পরদিন সকালে তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনাস্থলের দুই কিলোমিটার দূরে স্থানীয় দশনলি এলাকা থেকে খুনি লিটন আহমদকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে খুনি লিটন ঘটনার সত্যতার স্বীকারোক্তি দেয়।
পরে বিকেলে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ধর্ষণের পর হত্যার বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ।

এ সময় পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায়

সকল