১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল

গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল - ছবি : নয়া দিগন্ত

ফিলিস্তিনে অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক বর্বর গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর।

শনিবার (৪ মে) বিকেল সোয়া ৫টায় নগরীর বন্দর এলাকায় এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মহানগর সেক্রেটারি শাহীন আহমদের সঞ্চালনায় সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ বলেন, ফিলিস্তিনে বারবার বর্বরোচিত হামলার মাধ্যমে ইসরাইল প্রমাণ করেছে তারা বিশ্ব মানবতার জন্য একটি বিষফোঁড়া। আল আকসা মুসলমানদের ভূমি, মুসলমানদের প্রথম কিবলা। সেই ভূমির ওপর ইসরাইলিদের মানবতাবিরোধী ঘৃণ্য হামলা বিশ্বের মুসলিম কখনোই মেনে নিবেনা।

তিনি আরো বলেন, ইসরাইলের গণহত্যার বিপক্ষে জিহাদরত প্রত্যেক ফিলিস্তিনি নাগরিকদের প্রতি আমাদের সমবেদনা, আমরা দোয়া করি আল্লাহ তায়া’লা তাদের বিজয়কে তরান্বিত করুন। ফিলিস্তিনিদের রক্ত আমাদেরই রক্ত, গাজার মায়েরা আমাদেরই মা, গাজার বোনেরা আমাদেরই বোন, গাজার ভাইয়েরা আমাদেরই ভাই। সুতরাং তাদের প্রতি, তাদের জিহাদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করছি এবং শহীদগণের শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা কামনা করছি।

তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, মায়া কান্না বন্ধ করে ফিলিস্তিনের ব্যাপারে যথাযথ উদ্যোগ গ্রহণ করুন। বিশ্বের সকল মুসলিম রাষ্ট্রের প্রতি আহ্বান জানাই, যথাযথভাবে কার্যকর উদ্যোগ গ্রহণ করার মধ্য দিয়ে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর। ওআইসি, জাতিসঙ্ঘ ও আরব লিগ যদি ফিলিস্তিনের ব্যাপারে যথাযথ ভূমিকা রাখতে ব্যর্থ হয়, তাহলে ব্যর্থতার দায় স্বীকার করে জাতিসঙ্ঘ, ওআইসি ও আরবলীগ ভেঙে দেয়ার আহ্বান জানাচ্ছি।

বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের শাবিপ্রবি সভাপতি জহির উদ্দিন শিপন, জেলা পশ্চিমের সেক্রেটারি নজরুল ইসলাম প্রমুখ। এছাড়া মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্তরের জনশক্তি নিয়ে বিশাল বিক্ষোভ মিছিল করে সংগঠনটির সিলেট মহানগর শাখা।


আরো সংবাদ



premium cement
এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও) গাজা যুদ্ধ শেষ করতে হামাস প্রধানকে হত্যা করতে চায় যুক্তরাষ্ট্র! জামালপুরে ভাঙন ঠেকাতে স্বেচ্ছাশ্রমে বাঁশ পাইলিং শঙ্কার মুখে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি সিরিজ গফরগাঁওয়ে বজ্রপাতে নারীর মৃত্যৃ সুপ্রিম কোর্টে শুনানিকালে আইনজীবীদের কালো গাউন পড়তে হবে নরসিংদীতে পৃথক স্থানে বজ্রপাতে মা-ছেলেসহ ৪ জনের মৃত্যু যুক্তরাষ্ট্র-ইসরাইল সম্পর্ক কি সবচেয়ে খারাপ সময় পার করছে? লিভারপুলের পরবর্তী কোচ স্লট!

সকল