১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’

- ছবি : ইউএনবি

পোশাক শিল্পখাত ২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় অর্জনে দৃঢ়ভাবে প্রত্যয়ী বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি)।

তিনি বলেন, যে সোনার বাংলার স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন, যে অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন, যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ গড়তে চেয়েছিলেন সকলের জন্য, তার সেই স্বপ্ন পূরণ করা আমাদের সকলের দায়িত্ব।

শনিবার (৪ মে) বিজিএমইএ সভাপতি এস এম মান্নানের (কচি) নেতৃত্বে বিজিএমইএর বর্তমান বোর্ড গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করার পর বিজিএমইএ সভাপতি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তারই সুযোগ্য উত্তরসূরী, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সে স্বপ্ন বাস্তবায়নের পথেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আর এই রূপকল্প বাস্তবায়নে দেশের পোশাক শিল্প নিরলসভাবে কাজ করছে।

বিজিএমইএ সভাপতি বলেন, দেশের প্রতিটি মানুষ উন্নততর জীবন পাবে, স্বাধীনতার সুফল সবাই ভোগ করবে, এই প্রত্যয় নিয়ে বিজিএমইএর বর্তমান বোর্ড কাজ করছে।

এ সময় উপস্থিত ছিলেন- বিজিএমইএর সাবেক সভাপতি ও আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, বিজিএমইএর সাবেক পরিচালক খসরু চৌধুরী, বিজিএমইএর বর্তমান বোর্ডের প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, সহ-সভাপতি (অর্থ) মো. নাসির উদ্দিন, সহ-সভাপতি আব্দুল্লাহ হিল রাকিব, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মো. ইমরানুর রহমান, পরিচালক শোভন ইসলাম, পরিচালক মো. আশিকুর রহমান (তুহিন), পরিচালক আনোয়ার হোসেন (মানিক), পরিচালক মেজবাহ উদ্দিন খান, পরিচালক শামস মাহমুদ, পরিচালক রাজীব চৌধুরী, পরিচালক মো. জাকির হোসেন, পরিচালক নুসরাত বারী আশা, পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, পরিচালক মোহাম্মদ নুরুল ইসলাম, পরিচালক সাইফুদ্দিন সিদ্দিকী সাগর, পরিচালক মো. রেজাউল আলম (মিরু) ও পরিচালক মো. আবছার হোসেন।

বিজিএমইএ নেতারা পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

তারা পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহিদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেন ।

বিজিএমইএ সভাপতি এস এম মান্নান (কচি) মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ তথা মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন। সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement