১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


সিলেট আদালত চত্বরে পুলিশ ও আইনজীবীর হাতাহাতি

সিলেট আদালত চত্বরে পুলিশ ও আইনজীবীর হাতাহাতি - প্রতীকী ছবি

সিলেটের আদালতপাড়ায় নারী পুলিশ ও মহিলা আইনজীবীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে আদালতের ন্যায়কুঞ্জ সংলগ্ন ১তলা আদালত ও অফিস ভবনের জিআরও অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আদালতের শাহপরান (রহ.) থানা জিআর’র দায়িত্বরত এসআই শামীমা বেগম ও কনস্টেবল বিউটি পুরকায়স্থের কাছে একটি মামলার নথি দেখতে চান আইনজীবি কাজী সেবা বেগম। এ বিষয়ের জের ধরেই উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে শুরু হয় পুলিশ ও নারী আইনজীবিদের মধ্যে হাতাহাতি।

পুলিশের দাবি আদালতের নারী আইনজীবী কাজী সেবা এসএমপি প্রসিকিউশন বিভাগের জিআরও অফিস কক্ষে অতর্কিতে প্রবেশ করে জিআরও শাহপরান (রহ.) সেরেস্তায় কর্মরত নারী এসআই শামীমা খাতুন ও নারী কনস্টেবল বিউটি পুরকায়স্থকে মারধর করেছেন। তবে আইনজীবীদের দাবি একটি মামলা সংক্রান্ত নথি চাওয়া নিয়ে কথাকাটাকাটির জের ধরে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ দিকে এ ঘটনায় পুলিশ একটি সাধারণ ডায়েরি করেছে। এতে উল্লেখ করা হয় অ্যাডভোকেট কাজী সেবা জিআরও কক্ষে অতর্কিতে প্রবেশ করে পেছন থেকে নারী কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চুলের মুঠি ধরে চর থাপ্পর মেরে হাতে, মুখে, পিঠে জখম করে বেরিয়ে যান। পরবর্তীতে এ বিষয়ে কথা বলতে এসআই শামীমা খাতুন ও কনস্টেবল বিউটি পুরকায়স্থ জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে গেলে সেখানে তর্কাতর্কির একপর্যায়ে কাজী সেবা শামীমা খাতুনকে ঘুষি মেরে তার চেম্বারে চলে যান।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলছেন, জখমি এসআই ও কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বিষয়টি আদালত ও আইনজীবী সমিতিকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় আলোচনা সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
বেনাপোল বন্দরে টানা ৫ দিন আমদানি-রফতানি বন্ধ মালয়েশিয়ায় বাংলাদেশী শ্রমিকের ২ লাখ টাকায় বিক্রি হওয়ার অভিজ্ঞতা কুমিল্লায় বাস খাদে পড়ে নিহত ৫ গাইবান্ধা শহরে চুরি পট্টিতে আগুনে ১৫টি দোকান পুড়ে ছাই আরব লিগের প্রতি হামাসের আহ্বান গাজায় যুদ্ধবিরতির আদেশ দিতে জাতিসঙ্ঘ শীর্ষ আদালতের প্রতি দ. আফ্রিকার আহ্বান দীর্ঘ ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল স্মার্ট চশমায় ‘বিপ্লব’ আনছে গুগল! বৃষ্টিতে ভণ্ডুল ম্যাচ, প্লেঅফে সানরাইজার্স হায়দরাবাদ যুক্তরাষ্ট্রের পর ব্রিটেনেও ভারতীয় ‘বিষাক্ত’ ভারতীয় মশলার বিরুদ্ধে কড়াকড়ি গাজায় জাতিসঙ্ঘ শান্তিরক্ষী মোতায়েনের আহ্বান আরব লিগের

সকল