৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


‘বিজেপিতে যোগ দেয়ার প্রস্তাব এসেছে’, দাবি প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভদ্রের

কংগ্রেস নেতা রাহুল গান্ধী, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী এবং স্বামী রবার্ট ভদ্র - ছবি : সংগৃহীত

ভারতের কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রবার্ট ভদ্র শনিবার (১৩ এপ্রিল) দাবি করেছেন যে তাকে বিজেপিতে যোগ দেয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছে।

প্রস্তাব গ্রহণ করলে তাকে মামলা থেকে রেহাই দেয়া হবে, এমন প্রস্তাব পেয়েছেন বলে দাবি করেন রবার্ট ভদ্র। বিজেপির একাধিক নেতা এমন প্রস্তাব দিয়েছেন বলে দাবি করেন তিনি।

আর্থিক লেনদেনে অনিয়ম সংক্রান্ত বেশ কিছু অভিযোগ নিয়ে, রবার্ট ভাদ্রার বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট এবং আয়কর দফতর তদন্ত করছে। হরিয়ানায় একটি জমি কেনায় আর্থিক লেনদেনে অনিয়মের অভিযোগ থেকে ইতিমধ্যে রেহাই পেয়েছেন তিনি।

একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে রবার্ট ভদ্র বলেছেন, বাকি মামলাগুলো থেকে রেহাই-এর বিনিময়ে তাকে বিজেপিতে যোগ দেয়ার প্রস্তাব দেয়া হয়েছে।

রবার্ট ভদ্রর বক্তব্য সত্য ধরে নিলে বলা যায় যে বিজেপি একবার সরাসরি গান্ধী পরিবারের দিকে নজর দেয়ার চেষ্টা করছে। কেননা, রবার্ট ভদ্র প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী হলেও তাকে গান্ধী পরিবারের একজন মনে করা হয়।

তিনি সক্রিয় রাজনীতিতে না থাকলেও, সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর নির্বাচনী প্রচারে অংশ নিয়েছেন স্ত্রী প্রিয়াঙ্কার সাথে। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রাতেও সক্রিয় ছিলেন তিনি।

শনিবার রবার্ট ভাদ্রা বলেন, 'আমি ২০০৯ সাল থেকে কংগ্রেসের হয়ে নির্বাচনে প্রচার করছি। তবে তা অমেথি ও রায়বেরলি লোকসভা এলাকার মধ্যেই সীমাবদ্ধ ছিল।'

প্রিয়াঙ্কাকে আমি রায়বেরলি থেকে প্রার্থী হওয়ার পরামর্শ দিয়েছি। আমি চাই প্রিয়াঙ্কার মতো নেত্রী লোকসভায় যান। কিন্তু, তার কাছ থেকে আমি ইতিবাচক সাড়া পাইনি; আরো বলেন রবার্ট ভদ্র।

এ মাসের গোড়ায় রবার্ট ভদ্র আরো একবার আলোচনায় এসেছিলেন। অমেথি অথবা রায়বেরলি থেকে লোকসভার প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করায় তখন আলোচনায় আসেন তিনি। তবে গান্ধী পরিবার এবং কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব এবিষয়ে কোনো প্রতিক্রিয়া জানায়নি।

ওই সময় রবার্ট ভদ্র দাবি করেছিলেন, অমেথি ও রায়বেরলিকে আমি হাতের তালুর মতো চিনি। সেখানকার মানুষ আমাকে চান।

তবে টিভি সাক্ষাৎকারে রবার্ট ভদ্র বলেছেন, তিনি কংগ্রেস ত্যাগ করছেন না। তার ভাষায়, 'সনিয়া গান্ধী আমার প্রেরণা। তাকে দেখে আমি কংগ্রেসে নাম লিখিয়েছি। কংগ্রেস ছাড়ার প্রশ্নই ওঠে না।'
সূত্র : ভয়েস অব আমেরিকা


আরো সংবাদ



premium cement