২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


শুক্রবার পাঞ্জাবের মুখ্যমন্ত্রী নির্বাচন : ইমরানের দলের ৫০ জন হামজাকে ভোট দেবে!

হামজা শাহবাজ ও ইমরান খান - ছবি : সংগৃহীত

আগামীকাল শুক্রবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী নির্বাচন হবে। আর তাতে ইমরান খানের দল পিটিআইয়ের ৫০ জনের মতো প্রাদেশিক পরিষদ সদস্য মুখ্যমন্ত্রী পদে হামজা শাহবাজকে ভোট দেবেন। এই দাবি করেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

বৃহস্পতিবার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'পাঁচজন নয়, পিটিআইয়ের ৫০ জন এমপিএ হয় শাহবাজকে ভোট দেবেন কিংবা ভোট দানে বিরত থাকবেন।'

সানাউল্লাহ বলেন, রাজনৈতিকভাবে সচেতন আইনপ্রণেতারা ইমরান খানের ভুলগুলো ধরতে পেরেছেন। তারা দলের প্রার্থী পারভেজ ইলাহিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে ভোট দেবেন না।

তিনি বলেন, 'আমরা আমাদের রাজনৈতিক বিকল্পগুলো পূর্ণতমভাবে ব্যবহার করব। পিএমএল-এন বিরোধী আইনপ্রণেতাদের সাথে যোগাযোগ রাখছে।'

পিএমএল-এন-এর দুই এমপিএ বিক্রি হয়ে গেছেন

এদিকে এই সংবাদ সম্মেলনের আগে সানাউল্লাহ জিও নিউজের অনুষ্ঠান 'জিও পাকিস্তান'-এ দাবি করেন যে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের দুই এমপিএ টাকা নিয়ে মুখ্যমন্ত্রী নির্বাচনে আনুগত্য পরিবর্তন করেছেন।

তিনি দাবি করেন, পিটিআই পিএমএল-এন-এর এমপিএ মিয়া জলিল আহমদ সড়কপুরি ও গিয়াসউদ্দিনকে কিনে নিয়েছে। তাদেরকে প্রত্যেককে ১০০ মিলিয়ন রুপি করে দেয়া হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি যে ২০টি আসনে উপ-নির্বাচন হয়েছে, তার সব ছিল পিটিআইয়ের। এখান থেকে পাঁচটি ছিনিয়ে এনেছে পিএমএল-এন। পিএমএল-এন ও পিটিআই যখন মুখোমুখি হবে, তখন আমরাই দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতায় থাকব।

শুক্রবারের মুখ্যমন্ত্রী নির্বাচনে বর্তমান মুখ্যমন্ত্রী পিএমএল-এনের হামজা শাহবাজ শরিফের বিরুদ্ধে লড়বেন ইমরান খানের মনোনীত পারভেজ ইলাহি। উপ-নির্বাচনে ১৫টিতে জয়ের ফলে ইমরান খানের এমপিএ সংখ্যা হয়েছে ১৮৮। সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৮৬ জনের ভোট। আর পিএমএল-এনের আছে ১৮০ এমপিএর সমর্থন।

সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল


আরো সংবাদ



premium cement