২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মসজিদের সামনে হনুমান চালিসা, রাজ ঠাকরের বিরুদ্ধে এফআইআর পুলিশের

রাজ ঠাকরে - ছবি : সংগৃহীত

মসজিদের সামনে হিন্দু ধর্মীয় অনুষ্ঠান হনুমান চালিসা পাঠ নিয়ে ভারতের মহারাষ্ট্র রাজ্যের রাজনৈতিক পরিবেশ ক্রমে উত্তপ্ত হচ্ছে। পুলিশ এবং আদালতের নিষেধ সত্ত্বেও বুধবারও মুম্বইয়ের চারকপ এলাকায় মসজিদের সামনে লাউডস্পিকারে হনুমান চালিসা চালিয়ে দেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) কর্মী-সমর্থকরা।

মঙ্গলবারও নিজের বাসভবনের বাইরে দাঁড়িয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন এনএনএস প্রধান রাজ ঠাকরে। বুধবারের মধ্যে মসজিদগুলো থেকে লাউডস্পিকার না সরালে ওই দিন থেকেই মসজিদের সমানে হনুমান চালিসা পাঠ করা হবে লাউডস্পিকারেই। তার এই হুঁশিয়ারির পরই রাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ। এমএনএস প্রধানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১১৬ এবং ১১৭ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। মঙ্গলবারই মহারাষ্ট্র পুলিশের ডিজি রজনীশ শেঠ ঔরঙ্গাবাদ পুলিশ কমিশনারকে রাজের বিরুদ্ধে আইনি পদক্ষেপের নির্দেশ দেন। তার পরই এমএনএস প্রধানের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

গত ১ মে ঔরঙ্গাবাদের এক জনসভা থেকে রাজ হুঁশিয়ারি দিয়েছিলেন যে, ৪ মে-র মধ্যে যদি মসজিদগুলো থেকে লাউডস্পিকার সরানো না হয়, তা হলে মসজিদগুলোর সামনে হনুমান চলিশা পাঠ করা হবে। জনসাধারণকে আহ্বান জানান সেই পাঠে অংশ নিতে। একই সাথে জনসাধারণের উদ্দেশে খোলা চিঠিতে তিনি লেখেন, যদি মসজিদের লাউডস্পিকারের আওয়াজে কারো অসুবিধা হয়, তৎক্ষণাৎ ১০০ নম্বরে ডায়াল করে পুলিশকে জানাতে হবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল