১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


নিউইয়র্কে অভিজাত ফ্যাশন শো’র কাছে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ

- ছবি : সংগৃহীত

গাজায় চলমান যুদ্ধের বিরুদ্ধে সোমবার নিউইয়র্কে আমেরিকার সবচেয়ে বড় ফ্যাশন শো’র রাতে মেট গালার কাছে বিক্ষোভকারীরা একত্রিত হলে তাদের বেশ ক’জনকে গ্রেফতার করা হয়।

মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্টস কস্টিউম ইনস্টিটিউটের বার্ষিক তহবিল সংগ্রহের জন্য মেট গালার এই অভিজাত অনুষ্ঠানটি সেলিব্রিটি, ফ্যাশন ডিজাইনার ও গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে থাকে।

ম্যানহাটনের মধ্যে দিয়ে অনুষ্ঠানস্থলের দিকে মিছিল করে জড়ো হওয়ার চেষ্টাকারী এই বিক্ষোভকারীদের সাথে আমেরিকায় চলমান ফিলিস্তিনপন্থী আন্দোলনের কেন্দ্রস্থল কলম্বিয়া ইউনিভার্সিটি’র আন্দোলনকারী শিক্ষার্থীদের কোনো যোগসূত্র নাই বলে জানা গেছে।

ফ্যাশন শো’তে তারকারা কার্পেটের ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় এবং ছবির জন্য পোজ দেয়ার সময় কতজনকে গ্রেফতার করা হয়েছে তা জানা যায়নি, তবে এএফপি সাংবাদিকরা বেশ ক’জন গ্রেফতার হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউইয়র্ক ডেইলি নিউজ জানিয়েছে, সান্ধোৎসবের কাছে জড়ো হওয়া শত শতের মধ্যে প্রায় এক ডজনকে গ্রেফতার করা হয়। জানা গেছে, ছাত্র বিক্ষোভকারীদের সরিয়ে দেয়ার জন্য পুলিশকে বলা হয়েছি।

আয়োজকরা গাজা নগরীব্যাপী বিক্ষোভ দিবস আহ্বান করে এক ইভেন্টের একটি ফ্লাইয়ার এক্স-এ পোস্ট করে।

ক্রমবর্ধমান বেসামরিক মৃত্যুর সংখ্যা নিয়ে তরুণ ভোটার এবং প্রেসিডেন্ট জো বাইডেনের ডেমেক্রেটিক পার্টির কিছু সদস্যের উদ্বেগ সত্ত্বেও বাইডেন গাজা যুদ্ধে মার্কিন মিত্র ইসরাইলের প্রতি সমর্থন অব্যাহত রেখেছেন।

সূত্র : এএফপি/বাসস


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান

সকল