১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কমলাপুর মোড় থেকে টিটিপাড়াগামী যানবাহন চলাচল ৬ মাস বন্ধ

কমলাপুর মোড় থেকে টিটিপাড়াগামী যানবাহন চলাচল ৬ মাস বন্ধ - সংগৃহীত

এমআরটি লাইন-৬ নির্মাণ চলাকালে আগামী অক্টোবর পর্যন্ত ছয় মাস কমলাপুর মোড় থেকে টিটি পাড়াগামী যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে টিটিপাড়া থেকে কমলাপুরগামী যানবাহন একলেনে চলাচল করতে পারবে।

ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্প (লাইন-৬) সরকারের একটি অন্যতম ফাস্ট ট্র্যাক প্রকল্প। এ প্রকল্পের আওতায় মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত এক দশমিক ১৬ কিলোমিটার বর্ধিতকরণের কাজ চলছে। এই বর্ধিতকরণ কাজ ২০২৫ সালের এপ্রিল মাসের মধ্যে সম্পন্ন করার জন্য সময়সীমা নির্ধারিত রয়েছে।

প্রকল্প ব্যবস্থাপক-২ থেকে জানা যায়, কমলাপুর মেট্রোস্টেশন ভবনের নিচের সড়কটি বর্তমানে চার লেন বিশিষ্ট যা ছয় লেনে উন্নীত করা হবে। বর্তমানে চার লেনের মধ্যে দুই লেনে উভয়মুখি যান চলাচল করছে। ইতোমধ্যে কমলাপুর মেট্রোস্টেশনের কলাম নির্মাণকাজ শেষ হয়েছে। কনকর্স স্ল্যাথব নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে। স্টেশনটি বাকি ১৬টি স্টেশন থেকে টেকনিক্যাল কারণে ডিজাইনের ব্যতিক্রম রয়েছে।

চিঠিতে আরো উল্লেখ রয়েছে, কনকর্স স্ল্যাবব কন্ট্রাকশনের সময় নিচের রাস্তা দিয়ে যান চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ কারণে আগামী ছয় মাস কমলাপুর মোড় থেকে টিটিপাড়া সড়কে এক পাশে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগ বিকল্প ব্যবস্থা হিসেবে নিম্নে বর্ণিত সড়ক ব্যবহার করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানিয়েছে।

বিকল্প ব্যবস্থা/সড়ক :
বিকল্প ব্যবস্থা হিসেবে কমলাপুর ক্রসিংয়ে ডানে মোড় নিয়ে আল হেলাল ক্রসিং, এরপর বামে মোড় নিয়ে শাপলা চত্বর হয়ে ইত্তেফাক মোড় দিয়ে টিকাটুলি-সায়দাবাদ অথবা কমলাপুর থেকে শাহজানপুর ক্রসিং হয়ে খিলগাঁও ফ্লাইওভার দিয়ে অতীশ দীপঙ্কর সড়ক ব্যবহার করতে পারেন।

ট্রাফিক-মতিঝিল বিভাগ সকল শ্রেণী-পেশার মানুষকে ট্রাফিক শৃংখলা বজায় রাখার অনুরোধ জানিয়েছে।
সূত্র : ডিএমপি নিউজ


আরো সংবাদ



premium cement
দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী ৩২ দিনে ৮ বার বাড়ল স্বর্ণের দাম ইরানি প্রেসিডেন্ট ওই হেলিকপ্টারে ছিলেন না! সফলতার সাথে আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সক্ষম হয়েছি : মেয়র তাপস

সকল