১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


পুলিশের বিদায় ফাইনালে মোহামেডান

-

মোহামেডান ২-১ পুলিশ

এবারো স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশ পুলিশ ফুটবল দলের। খেলা হলো না ফেডারেশন কাপের ফাইনালে। গতকাল অনুষ্ঠিত এবিজি বসুন্ধরা ফেডারেশন কাপের প্রথম সেমিফাইনালে লিড নিয়েও হতাশ হতে হয়েছে তাদের। পুলিশকে হারিয়ে ফের এই আসরের ফাইনালে সাদাকালো শিবির। গতকাল মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্টেডিয়ামে পুলিশকে ২-১ গোলে হারিয়েছে তারা। ফলে ২১ মের ফাইনালে বসুন্ধরা কিংস বা ঢাকা আবাহনীর অপেক্ষায় আলফাজ বাহিনী। ১৪ মে অপর সেমিতে ফাইনালে উঠতে লড়বে আবাহনী ও বসুন্ধরা কিংস। কাল এই জয়ের ফলে মোহামেডান একই সাথে ফেডারেশন কাপের শ্রেষ্ঠত্ব ধরে রাখা এবং টানা তিন আসরের ফাইনালে উঠল। উল্লেখ্য, এবারের স্বাধীনতা কাপেরও ফাইনালে খেলেছিল দর্শকপ্রিয় দলটি। যদিও তাদের সে টুর্নামেন্টে হারতে হয়েছিল। গত বছর ফেডারেশন কাপের ফাইনালে উঠেতো ১৪ বছর পর শিরোপাই জয় করে।
গোলশূন্য প্রথমার্ধ শেষে বিরতির পরই তিন গোল। এর মধ্যে ৪৭ মিনিটে এগিয়ে যায় পুলিশ দল। গোলের উৎস ভেনিজুয়েলার অ্যাডোয়ার্ড মরেল্লোর ফ্রি-কিক। এই স্পট কিকে হেড করে মোহামেডান কিপার সুজন হোসেনকে পরাস্ত করেন উজবেকিস্তানের আখররবক উকতামভ। পিছিয়ে পড়ার পর শুরু হয় আলফাজ বাহিনীর ঘুরে দাঁড়ানোর মিশন। এতে পুলিশ আর সুবিধা করতে পারেনি। মতিঝিল ক্লাব পাড়ার ঐতিহ্যবাহী দলটি ৫৩ ও ৫৫ মিনিটে দু’টি গোলের সুযোগ মিস করলেও ৬৮ মিনিটে সমতায় ফেরে। দুর্দান্ত খেলা আরিফের ক্রসে গোল নাইজেরিয়ান ইমনুয়েল সানডের। এর আগে সানডে ও উজবেকিস্তানের মোজাফফরভ গোল প্রচেষ্টা ব্যর্থ হয়। সানডের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট। আর মোজাফফরভের শটে বাধা পুলিশের কিপার আহসান হাবিব বিপু।
সমতা আনার পর মোহামেডান আরো চড়াও হয় গোল পেতে। এই ধারায় ৭৮ মিনিটে জয় সূচক গোল। সানডের পাস থেকে হেডে বল জালে পাঠান সেনাবাহিনীতে চাকরি করা সাদাকালোদের অ্যাটাকিং মিডফিল্ডার শাহরিয়ার ইমন।
এরপর পুলিশ খেলায় ফেরার জন্য চেষ্টা করেও সফল হয়নি। ফলে মোহামেডান ফের চলে গেল ফেডারেশন কাপের ফাইনালে। আর পুলিশকে আবার সেমিতে বিদায় নিতে হলো। এর আগে পুলিশ ২০২০ সালের ফেডারেশন কাপের সেমিতে ০-৩ গোলে হেরেছিল বসুন্ধরা কিংসের কাছে।
ম্যাচে মোহামেডানের হাসান মুরাদ, সানডে, আরিফ ভালো খেললেও ম্যাচ সেরার পুরস্কার গেছে এখনো জাতীয় দলের চূড়ান্ত স্কোয়াডে ডাক না পাওয়া শাহরিয়ার ইমনের দখলে।


আরো সংবাদ



premium cement
বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্রসহ আরসার ৪ সদস্যসহ গ্রেফতার লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত

সকল