১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বায়ার্নকে হারাতে নতুন ফর্মুলার সন্ধানে অ্যানচেলোত্তি

-

আলিয়াঞ্জ এরিনায় সেমিফাইনালের প্রথম লেগে সব দিক থেকে রিয়াল মাদ্রিদের চেয়ে এগিয়ে ছিল বায়ার্ন মিউনিখ। তার পরও ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। দলের পারফরমেন্সের উন্নতি না হলে জার্মান জায়ান্টদের পিছনে ফেলা মুশকিল, এটা খুব ভালোভাবেই উপলব্ধি করতে পারছেন মাদ্রিদ কোচ কার্লো অ্যানচেলোত্তি। বাভারিয়ানদের টপকে যেতে নতুন ফর্মুলার সন্ধানে আছেন ইতালিয়ান এই কোচ। অপর দিকে ফিরতি লেগ সামনে রেখে আজ দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাবুতে নিজেদের সেরাটা মেলে ধরার প্রত্যয় মিউনিখ ফরোয়ার্ড টমাস মুলারের। দুই দলের জন্যই ফাইনালে জায়গা করে নেয়া জমজমাট লড়াই। এমন দ্বৈরথের উত্তাপ কেমন হতে পারে, তা আঁচ করতে পারছেন মুলার। জার্মান এই ফরোয়ার্ডের মনে হচ্ছে, রিয়ালের মাঠে লড়াইটা হবে খুব, খুব কঠিন।
কাদিজকে গত শনিবার ৩-০ গোলে হারিয়ে লা লিগার শিরোপা নিশ্চিত করেই মাদ্রিদ ঘরের মাঠে বায়ার্নকে আতিথ্য দিচ্ছে। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে লা লিগার শিরোপা জয় উৎসব আপাতত বন্ধ রেখেছে লস ব্লাঙ্কোসরা। খেলোয়াড়রা গত রোববার অনুশীলনে ব্যস্ত ছিল। অথচ এ সময় তাদের শিরোপা হাতে সমর্থকদের নিয়ে উৎসব করার কথা ছিল। রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী রিয়াল মাদ্রিদ এখন তাদের ইউরোপিয়ান মুকুটে আরো একটি পালক যোগ করতে মুখিয়ে আছে।
এদিকে নিজেদের আঙিনায় না পারলেও রিয়ালের ডেরায় এসে জিততে মুখিয়ে আছে বায়ার্ন। এই ভাবনা তারকা ফরোয়ার্ড মুলারের। যদিও স্পেনের সফলতম দলটির বিপক্ষে তার পরিসংখ্যান আহামরি নয়। এ পর্যন্ত লস ব্লাঙ্কোসদের বিপক্ষে খেলা ৯ ম্যাচে জয় পেয়েছে মাত্র দুই বার। দুই ড্রয়ের সাথে পাঁচ ম্যাচেই হয়েছেন পরাজিত। ক্যারিয়ারে এ নিয়ে ষষ্ঠবারের মতো বার্নাব্যুতে পা রাখতে যাচ্ছেন মুলার। বিশ্বকাপ জয়ী এই জার্মান ফরোয়ার্ডের এই মাঠ বিশেষ প্রিয়ও; যেখানে সেরাটা নিংড়ে দেয়ার তাড়না তিনি অনুভব করেন। ক্লাবের ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে এমন কথাই বললেন মুলার।
‘রিয়াল মাদ্রিদের বহু রূপ। তারা ঘর আগলে রাখতে পারে। যেহেতু তারা জানে প্রতি-আক্রমণে তাদের দুর্দান্ত খেলোয়াড় আছে, তারা ডিফেন্ড করতেও অস্বাচ্ছন্দ্য নয়। মাদ্রিদ খুবই বিপজ্জনক দল, কিন্তু তাদের বিপক্ষে মাথা তুলে দাঁড়ানোর উপায় আছে। আমরা তাদের হারাতে পারব কি না, সেটা নির্ভর করবে বল পায়ে রেখে খেলতে পারছি, কি পারছি না, তার ওপর।’


আরো সংবাদ



premium cement
ইরানের প্রেসিডেন্টকে বহনকারী বিমান দুর্ঘটনার শিকার ইতিবাচক অবস্থায় নেই অর্থনীতির সূচক কুমিল্লায় ব্যবসায়ী হত্যায় মৃত্যুদণ্ড ৭, কারাদণ্ড ৭ সাময়িক বিনোদন চূড়ান্ত সফলতার পথে অন্তরায় : শিবির সভাপতি ঝিনাইদহের এমপি আজিমের ভারতে নিখোঁজের ব্যাপারে যা জানা গেছে রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ২ পুলিশকে মারধর জিম সেশনে ঘাম ঝরালো বাংলাদেশ দল আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি

সকল