১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শূন্য রানে ৭ উইকেট নিয়ে রেকর্ড

-

১৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ইন্দোনেশিয়ার অফ স্পিনার রোমালিয়া। অভিষেকের উপলক্ষ রেকর্ড গড়া বোলিংয়ে রাঙালেন রোমালিয়া। বোলিংয়ে এসে প্রথম বলেই উইকেট, প্রথম ওভারে আরো দু’টি। পরে আরো চার উইকেট। সব মিলে ৩.২ ওভার বল করে কোনো রান না দিয়েই প্রতিপক্ষ মঙ্গোলিয়ার সাত ব্যাটারকে পাঠালেন সাজঘরে। মেয়েদের আন্তর্জাতিক টি-২০তে সেরা বোলিংয়ের রেকর্ড এটি। আগের সেরা ছিল যৌথভাবে নেদারল্যান্ডসের পেসার ফ্রেডেরিক ওভারডিক ও আর্জেন্টিনার পেসার আলিসন স্টকসের।

২০২১ সালে টি-২০ বিশ্বকাপের ইউরোপ অঞ্চলের বাছাই পর্বে ফ্রান্সের বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নেন ওভারডিক। পরের বছর দক্ষিণ আমেরিকান উইমেন’স চ্যাম্পিয়নশিপে পেরুর বিপক্ষে ৩ রানে ৭ উইকেট নিয়ে ওভারডিকের পাশে বসেন স্টকস। কোনো রান না দিয়ে সবচেয়ে বেশি উইকেট নেয়ার কীর্তিটি গড়েছিলেন নেপালের অঞ্জালি চাঁদ। ২০১৯ এসএ গেমসে মালদ্বীপের বিপক্ষে শূন্য রানে ৬ উইকেট নিয়েছিলেন এই অফ স্পিনার।
ইন্দোনেশিয়ার বালিতে গত বুধবার আগে ব্যাট করে ১৫১ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৪ রানে গুটিয়ে যায় মঙ্গোলিয়া। স্বাগতিকদের জয় ১২৭ রানে। অথচ ১০ ওভার শেষে ২ উইকেটে ২০ রান ছিল মঙ্গোলিয়ার।

 


আরো সংবাদ



premium cement
লটারিতে মোটরসাইকেল জিতছে মা, সংসার ভাঙল মেয়ের আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই

সকল