৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কেমন হতে পারে বিশ্বকাপ দল

-

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসতে যাচ্ছে এবারের টি-২০ বিশ্বকাপের আসর। ইতোমধ্যে বৈশ্বিক এই আসরকে সামনে রেখে পরিকল্পনা শুরু করেছে বাংলাদেশসহ অন্যান্য দল। অন্যান্য সব দলই বিশ্বকাপকে কেন্দ্র করে দল গঠন করা শুরু করেছে। সেই তালিকায় বাদ যায়নি বাংলাদেশও।
শুধু শ্রীলঙ্কাই নয়, এবার জিম্বাবুয়ে এবং পরবর্তী সময়ে আমেরিকার সাথে টি-২০ সিরিজ খেলবে টাইগাররা। আর এসব সিরিজ বিবেচনা করেই মূলত আসন্ন বিশ্বকাপের দল গঠন করা হবে বলে জানা গেছে।

বাংলাদেশের বিশ্বকাপের দল গঠন নিয়ে কথা বলেছেন বিসিবির পরিচালক ও ঢাকা আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। বিসিবির এই বোর্ড পরিচালক মনে করেন, আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই বিশ্বকাপের দল গঠনের কার্যক্রম শুরু করা উচিত। তিনি বলেন, ‘যারা বিশ্বকাপে খেলবে, যাদের ওপর কোচ, অধিনায়ক, ম্যানেজমেন্টের বিশ্বাস রয়েছে তাদের জিম্বাবুয়ে সিরিজ থেকে শুরু করা উচিত। হাতে তো বেশি সময় নেই। এ রকম না যে দুইটা ম্যাচ একজন খেলল, পরের দুইটা ম্যাচ আরেকজন খেলল, আবার দু’জনেই ফেইল করল। তখন পাঁচ নাম্বার ম্যাচে কাকে নিয়ে খেলবেন আসলে। আপনি কনফিডেন্স নষ্ট করলেন দুইটা ছেলের। ও রকম না করে, একটা ছেলেকেই চারটা ম্যাচেই খেলানো হোক।’
চলতি বছরে শ্রীলঙ্কার সাথে পূর্ণাঙ্গ সিরিজের মধ্য দিয়ে আন্তর্জাতিক খেলায় মাঠে নেমেছিল বাংলাদেশ দল, যা বোর্ডের নীতিনির্ধারক থেকে শুরু করে দলের অধিনায়ক, সবার জন্যই ছিল প্রথম অ্যাসাইনমেন্ট। কারণ এই সিরিজের কিছুদিন আগেই নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বদলেছিল নির্বাচক প্যানেল ও দলের অধিনায়ক উভয়ই।
তবে নতুন নির্বাচক প্যানেল ও অধিনায়কের প্রথম অ্যাসাইনমেন্টেই ধরাশায়ী হয়েছে বাংলাদেশ।

 


আরো সংবাদ



premium cement