২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

মোহামেডানের শ্বাসরুদ্ধকর জয়

-

ডিপিএলে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর প্রাইম ব্যাংককে ডিএল পদ্ধতিতে ১ উইকেটে হারিয়েছে মোহামেডান। অন্য দিকে রূপগঞ্জ টাইগার্সকে ১৪০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে আবাহনী। সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে শেখ জামাল ডিএল পদ্ধতিতে ৩৯ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে।

মোহামেডান-প্রাইম ব্যাংক
জয়ের জন্য ৬ বলে মোহামেডানের প্রয়োজন তখন ৯ রান। হাসান মাহমুদের বাউন্সারে প্রথম বলেই বাউন্ডারি মারলেন কামরুল ইসলাম রাব্বি। সমীকরণ তো সহজ। কিন্তু হাল ছাড়ার পাত্র নন হাসান। রান দিলেন না তিনি পরপর তিন বলে। ম্যাচ তখন জমজমাট। শেষ পর্যন্ত অবশ্য পেরে উঠলেন না হাসান। তবে শেষ দুই বলে চার মেরে মোহামেডানকে শ্বাসরুদ্ধকর জয় এনে দিলেন কামরুল।
বিকেএসপির চার নম্বর মাঠে টসে জিতে প্রাইম ব্যাংককে ব্যাটিংয়ে পাঠিয়েছিল মোহামেডান। পারভেজ হোসেন ইমনের সেঞ্চুরি এবং তামিম ইকবালের ফিফটিতে ৫০ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে তাদের রান দাঁড়ায় ২৭৯। ১১০ রান আসে ইমনের ব্যাটে, টানা তৃতীয় ফিফটি করা তামিমের নামের পাশে ছিল ৬৫ রান। মোহামেডানের পক্ষে ২০ রান খরচায় ৩ উইকেট নেন আরিফুল হক।
২৮০ রানের লক্ষ্য তাড়া করতে নামা মোহামেডানের ইনিংসে বাগড়া দেয় বৃষ্টি। যার ফলে ৪৭ ওভারে সাদা-কালোদের লক্ষ্য দাঁড়ায় ২৭২ রান। প্রথম তিন ব্যাটার ব্যর্থ হলেও চারে নেমে ৭৮ রান করেন মাহিদুল ইসলাম অঙ্কন। ফিফটি মিস করলেও মাহমুদউল্লাহ ও আরিফুল ইসলামের ব্যাটে আসে যথাক্রমে ৪২ ও ৪৫ রান। অঙ্কন-রিয়াদদের ব্যাটিংয়ের পরও অবশ্য জয়টা সহজ ছিল না মোহামেডানের জন্য। আবু হায়দার রনির (৫৪) ঝোড়ো ফিফটি এবং কামরুল ইসলাম রাব্বির ১৪ বলে ২৮ রানের ক্যামিওতে শেষ বলে জয় নিশ্চিত হয় দলটির।

তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে আবাহনীর ছয়ে ছয়
ঢাকা প্রিমিয়ার লিগে উড়ছে আবাহনী লিমিটেড। টানা ছয় জয়ে ইতোমধ্যে তারা নিশ্চিত করে ফেলেছে সুপার লিগ। ছয় ম্যাচে ছয়টিই জিতেছে দলটি। গতকাল তারা ১৪০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে। ফতুল্লায় আগে ব্যাটিং করতে নেমে জাকেরর ঝড়ো ফিফটি ও হৃদয়ের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩২০ রান করে আবাহনী লিমিটেড। জবাবে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব ৪৩.২ ওভারে ১৮০ রানে গুটিয়ে যায়।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের মুখোমুখি হয় আবাহনী। যেখানে ব্যাট হাতে ক্যারিয়ারসেরা ১২৫ রানের ইনিংস খেলেছেন তৌহিদ হৃদয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের দ্বিতীয় শতকের ইনিংসটি ৮৪ বলে ১১ চার ও ৬ ছক্কায় সাজান তিনি। ২৩তম ওভারে ব্যাটিংয়ে নামেন হৃদয়। দলীয় শতকের আগে ৩ উইকেট হারিয়ে তখন কিছুটা চাপে আবাহনী। এই সময়ে ক্রিজে গিয়ে শুরু থেকেই ইতিবাচক ব্যাটিংয়ে চাপ সামাল দেন ২৩ বছর বয়সী ব্যাটসম্যান। ৬ চার ও ১ ছক্কায় ৪৭ বলে পূর্ণ করেন হাফ সেঞ্চুরি। পরের পঞ্চাশ করতে তার লাগে মাত্র ২৭ বল। ফিফটি থেকে সেঞ্চুরিতে যেতে ৩ চারের সাথে মারেন ৩টি ছক্কাও। সেঞ্চুরি ছুঁয়ে আরো দুইটি করে চার-ছক্কায় পরের ১০ বলে করেন ২৫ রান। তার ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে ৩২০ রান করে আবাহনী।

সাকিবময় ম্যাচে জামালের জয়
চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবেন সাকিব আল হাসান। ৩০ মার্চ শুরু হতে যাওয়া এই ম্যাচের আগে ব্যাট হাতে ফর্মে ফিরলেন তিনি। গতকাল ডিপিএল ম্যাচে সাকিব শেখ জামালের হয়ে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে করলেন হাফ সেঞ্চুরি এবং নিলেন দুই উইকেট।
বিকেএসপিতে ৬১ বলে পঞ্চাশ ছোঁয়ার চার বল পর বিদায় নেন সাকিব। ৬৫ বলে ৫৩ রানের পর তাকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন গাফফার। শেখ জামাল করে ২৩৩ রান। সাকিব ডিপিএলে আগের দুই ম্যাচে করেন মাত্র ১৯ ও ৩৪ রান। দুই ম্যাচে বল হাতে চার উইকেট নেন তিনি। বৃষ্টিবিঘিœত ম্যাচে সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সে ৩৯ রানের জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।
২৩৪ রান তাড়ায় মাঠে নামার পর শেষ বিকেলে বৃষ্টি বাঁধায় গাজী গ্রুপের জন্য লক্ষ্য দেয়া হয় ৪৫ ওভারে ২৩২ রান। ১৯২ রানে গাজীরা অল আউট হলে ৩৯ রানের জয় পায় শেখ জামাল।


আরো সংবাদ



premium cement
সেভ দ্য চিলড্রেনে ক্যারিয়ার গড়ার সুযোগ বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩

সকল