৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বার্সেলোনার কষ্টার্জিত জয়

-

রিয়াল মায়োর্কাকে ১-০ গোলে হারিয়ে লা লিগা টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে বার্সেলোনা। মায়োর্কার মাঠে ২০ মিনিটে জয়সূচক গোলটি করেন রবার্ট লিওয়ানদোস্কি। এনিয়ে লা লিগায় এবারের মৌসুমে বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেগান টানা পঞ্চম ম্যাচে কাতালান জায়ান্টদের কোনো গোল হজম করতে দেয়নি। কষ্টার্জিত এই জয়ে রিয়াল মাদ্রিদের থেকে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে টেবিলের শীর্ষে উঠেছে বার্সা।
এ দিকে দিনের শুরুতে অনেকটাই নিষ্প্রভ সেভিয়াকে সহজেই ২-০ গোলে পরাজিত করেছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এর ফলে সেভিয়া কোচ জুলেন লোপেতেগুইয়ের ওপর চাপ আরো বাড়ল। মার্কোস লোরেন্তে ও আলভারো মোরাতার গোলে অ্যাথলেটিকোর ষষ্ঠ স্থান নিশ্চিত হয়েছে। অন্য দিকে স্বাগতিক সেভিয়া রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট ওপরে উঠে ১৬তম স্থানে রয়েছে।
বিশেষ করে লিওয়ানোদোস্কির দক্ষতায় আরো একবার বার্সেলোনা তাদের নামের প্রতি সুবিচার করার সুযোগ পেল। এ নিয়ে বার্সেলোনা কোচ জাভি অপরাজিত থেকে লিগে টানা ১৮ ম্যাচে এগিয়ে যাওয়ার নতুন ঘরোয়া রেকর্ড সৃষ্টি করেছে। এই তালিকায় তিনি রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানকে পেছনে ফেলেছেন। শীর্ষ ফর্মে থেকেই এবারের মৌসুম শুরু করেছিলেন টার স্টেগান। লা লিগায় কোনো গোল হজম না করার নিজের পূর্বের রেকর্ড ৫০০ মিনিটকে ছাড়িয়ে এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৫৩৪ মিনিট।
অন্য দিকে লিওয়ানোদোস্কি এ নিয়ে স্পেনে সাত ম্যাচে ৯ গোলের কৃতিত্ব অর্জন করলেন। ২০২১ সালের নভেম্বরের পর এই প্রথম লা লিগায় মূল দলে খেলার সুযোগ পেলেন ১৯ বছর বয়সী ফাতি। লিওয়ানোদোস্কির গোলের মূল কারিগর ছিলেন ফাতি।


আরো সংবাদ



premium cement