০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


রাইট উইংগার হয়েও সর্বোচ্চ গোলদাতার স্বপ্ন

-


 


অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা
ষ ক্রীড়া ডেস্ক
xv
ষ আগে খেলতেন স্ট্রাইকার পজিশনে। এখন রাইট উইংগার। এই পজিশনে থেকেই চলমান বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে হ্যাটট্রিক করেছেন রফিকুল ইসলাম। এখানেই থেমে নেই নোফেল স্পোর্টিং ক্লাবের হয়ে লিগে এ পর্যন্ত করেছেন ৮ গোল টাঙ্গাইলের এই ফুটবলার। স্বপ্ন এখন লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়া। সাথে ভবিষ্যতে বিপিএল খেলে জাতীয় দলে ডাক পাওয়া। অবশ্য এরই মধ্যে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের খসড়া তালিকায় আছেন কলেজে পড়া এই ফুটবলার।
বিসিএলের দ্বিতীয় ফুটবলার হিসেবে হ্যাটট্রিক করেন রফিক। আগের হ্যাটট্রিকটি ইয়ংমেন্স ক্লাবের ডালিম বর্মণের। ডালিমের মতো রফিকের বাড়িও টাঙ্গাইলে। সাধারণত হ্যাটট্রিকের পর্বটি স্ট্রাইকাররাই সম্পন্ন করে। অথচ রফিক রাইট উইংগার হয়েই তিন গোল করেন অগ্রণী ব্যাংকের বিপক্ষে। কিভাবে তিনি একের পর এক গোল করছেন এই পজিশনে থেকে। রফিক জানান, কোচ আরমান হোসাইন আমাকে গোল করার কৌশল বাতলে দিয়েছেন। ফলে আমার পক্ষে বল জালে পাঠানো সম্ভব হচ্ছে।
টাঙ্গাইলের কোচ জামিলের সৃষ্ট এই রফিক। টাঙ্গাইল ফুটবল অ্যাকাডেমির হয়ে পাইওনিয়ার লিগে খেলেছেন। এরপর পর্যায়ক্রমে সে দলের হয়ে তৃতীয় বিভাগ, খিলগাঁও অ্যাকাডেমির হয়ে দ্বিতীয় বিভাগ এবং যাত্রাবাড়ী ক্রীড়া চক্রের হয়ে সিনিয়র ডিভিশন হয়ে এখন বিসিএলে। গত বছর ছিলেন ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবে। গোল করার পাশাপাশি গোল করানোতেও দক্ষ এই উঠতি ফুটবলার। স্পিড থাকায় উইংয়ে চলে আসেন তিনি। কতটি গোল তিনি করিয়েছেন সেটাও মনে রেখেছেন তিনি। তার দেয়া তথ্য, আমি গত বছর ফরাশগঞ্জের হয়ে চারটি গোল করেছি। এরআগে তৃতীয় বিভাগে টাঙ্গাইল ফুটবল অ্যাকাডেমির হয়ে পাঁচ গোল আছে আমার। এখন তার লক্ষ্য সর্বোচ্চ গোলদাতা হওয়া।
রফিকের স্বপ্ন বিসিএল ছেড়ে বিপিএলে খেলা। কিন্তু সেখানে তো বিদেশীদের ভিড়ে একাদশে চান্স পাওয়া কঠিন হয়ে যায়। কিন্তু রফিকের মতে, বিদেশীরা তো স্ট্রাইকার , মিডফিল্ড বা ডিফেন্সে খেলে। উইংগে কেউ খেলে না। ফলে উইংগার পজিশনে খেলতে কোনো সমস্যাই হবে না। তা ছাড়া যোগ্যতা থাকলে বিদেশীরা আমাকে আটকাতে পারবে না।

 


আরো সংবাদ



premium cement