০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


জুনাইনাকে আর পাওয়া যাবে না!

-

ইংল্যান্ড প্রবাসী জুনাইনা আহমদেকে ঘিরে অনেক স্বপ্ন ছিল বাংলাদেশ সাঁতার ফেডারেশনের। টোকিও অলিম্পিকে তাকে পাঠানো হয়। তবে এই সাঁতারুকে আর জাতীয় দলে নাও পাওয়া যেতে পারে। কারণ এখন এই সাঁতারু ব্যস্ত মেডিক্যালে পড়া নিয়ে। জানান ফেডারেশন সেক্রেটারি এম বি সাইফ। অবশ্য আশা ছাড়েনি বাংলাদেশ সাঁতার ফেডারেশন। সেক্রেটারি জানান, আমরা চেষ্টা করে যাচ্ছি। তাকে পরের আসরগুলোতে পাওয়ার জন্য। ভালো খবর হলো জুনাইয়া এখনো অনুশীলনে আছে।
২০১৭ সালের জাতীয় জুনিয়র সাঁতারে অংশ নেয়ার মাধ্যমে বাংলাদেশের সাঁতারে অভিষেক জুনাইনা আহমেদের। এসেই ১১টি স্বর্ণ জিতে তাক লাগিয়ে দেন। এর মধ্যে জুনিয়র হয়েই সিনিয়রের রেকর্ড ভঙ্গ করেন তিনি। খেলেন গোপালগঞ্জের ক্লাবের হয়ে। এরপর ২০১৮ সালে জাতীয় সিনিয়র সাঁতারে ৯ স্বর্ণ জয় করেন নৌবাহিনীর হয়ে। দুই রিলে ইভেন্টের স্বর্ণসহ তা ১১টিতে ঠেকেছিল। ২০১৯ সালের জাতীয় সাঁতারেও ভালো ফর্ম। সে বছর কাঠামন্ডু-পোখারা এসএ গেমসে তার কাছে স্বর্ণ আশা করা হলেও গলায় তুলতে পেরেছিলেন চারটি ব্রোঞ্জ। অবশ্য এর জন্য জুনাইনার কম বয়সকেই যুক্তি হিসেবে দাঁড় করান এম বি সাইফ। তবে গত বছরের জাতীয় সাঁতারে অংশ নিতে ইংল্যান্ড থেকে আসেননি। টোকিও অলিম্পিকে অংশ নেন সরাসরি ইংল্যান্ড থেকে জাপান গিয়ে। এরপর সেখান থেকেই ফিরে যাওয়া।
মাহফুজা খাতুন শিলার পর জুনাইনাকে ঘিরেই এসএ গেমসে স্বর্ণ জয়ের আশা। এখন তাকে যদি লেখাপড়ার কারনে তাকে আর না পওয়া যায় তাহলে সেটা হবে বড় ক্ষতি।

 

 


আরো সংবাদ



premium cement