২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে তাসকিন

-

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তিন ম্যাচেই বল হাতে দুর্দান্ত ছিলেন তাসকিন আহমেদ। ৮.৮৩ গড় ও ওভারপ্রতি ৪.৪১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন। আর তাতেই টি-২০ র‌্যাংকিংয়ে দারুণ উন্নতি করেছেন এই ডানহাতি পেসার। বোলারদের র‌্যাংকিংয়ে ২৬তম স্থানে জায়গা করে নিয়েছেন তিনি। এটাই তাসকিনের ক্যারিয়ার সেরা র‌্যাংকিং।
গতকাল হালনাগাদ রথ্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। সেখানে উন্নতি করেছেন শেখ মেহেদী হাসানও। দুই ম্যাচে ৩ উইকেট নিয়ে মেহেদী ছয় ধাপ উন্নতি করেছেন। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির সাথে যৌথভাবে ২২তম স্থানে আছেন তিনি। টি-২০ বোলারদের মধ্যে আগের মতো সবার ওপরে ইংল্যান্ড লেগ স্পিনার আদিল রাশিদ।
বাংলাদেশের ব্যাটারদের মধ্যে উন্নতি হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদ ও তৌহিদ হৃদয়ের। মাহমুদুল্লাহ দুই ধাপ এগিয়ে আছেন ৮১ নম্বরে। আর তিন ম্যাচে ১২৭ রান করে ৯০ নম্বরে হৃদয়। ব্যাটারদের তালিকায় সবার ওপরে নিজের জায়গা করে রেখেছেন সূর্যকুমার যাদব। দুই ধাপ পিছিয়েছেন লিটন দাস। তিনি এখন ৩১ নম্বরে। বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দুই ধাপ অবনতি হয়ে মার্ক চ্যাপম্যানের সাথে যৌথভাবে ৩৪তম স্থানে। অলরাউন্ডারদের তালিকায় আগের মতো শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।


আরো সংবাদ



premium cement