১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ফ্রেঞ্চ ওপেনের নতুন রানী

-

ফ্রেঞ্চ ওপেনে মহিলা এককে নতুন শিরোপী জয়ীকে পেল টেনিস বিশ্ব। গতকাল ফাইনালে রাশিয়ান আনাসতাসিয়া পিাভলিউচেনকোভাকে হারিয়ে চ্যাম্পিয়ন হন চেক রিপাবলিকের বারবারা ক্রেজিসিকোভা। ৬-১, ২-৬ ও ৬-৪ গেমে জয় পান তিনি।
এদিকে গ্র্যান্ড স্লাম আক্ষরিক অর্থেই নিজের সম্পত্তি বানিয়ে ফেলেছিলেন রাফায়েল নাদাল। যে কারণে ফরাসি লাল দুর্গের ‘রাজ’ তিনিই। তবে ইতিহাস তো আর সবসময় এক থাকে না, নতুন কিছুও সৃষ্টি হয়। তাই রোলাঁ গারোতেও পাল্টে গেল দৃশ্যপট। লাল দুর্গে সিংহাসনচ্যুত হলেন নাদাল। তাকে টেনে নামালেন টেনিসের আরেক গ্রেট নোভাক জোকোভিচ। নাদালের মোট গ্র্যান্ড স্লাম সংখ্যা ২০, যার ১৩টিই জিতেছেন এই ফ্রেঞ্চ ওপেন থেকে। আরো অবাক করা তথ্য হলো থএতদিন রোলাঁ গারোতে ১০৭ ম্যাচে তার হারের সংখ্যা ছিল মোটে দু’টি! ফ্রেঞ্চ ওপেনে খেলতে নেমেছেন, আর শিরোপা জেতেননি, এমন ঘটনা এর আগে ছিল মাত্র একটি। সেই লাল দুর্গে এবার জোকোভিচে ধরাশয়ী নাদাল। সেমিফাইনালের রোমাঞ্চকর লড়াইয়ে হেরে গেছেন স্প্যানিশ কিংবদন্তি। ক্যারিয়ারের অন্যতম সেরা ম্যাচ খেলে জোকোভিচ ফাইনাল নিশ্চিত করেছেন ৩-৬, ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-২ গেমে। আজ শিরোপা নির্ধারণী ম্যাচে তার প্রতিদ্বন্দ্বী স্তেফানোস সিসিপাস। ২২ বছর বয়সী এই গ্রিক প্রথমবার উঠেছেন গ্র্যান্ড স্লাম ফাইনালে।

 


আরো সংবাদ



premium cement
ব্যারিস্টার কাজলের মুক্তির দাবিতে বার কাউন্সিলের সামনে আইনজীবী সমাবেশ টাঙ্গাইলে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ, ২ জনের যাবজ্জীবন কেনিয়ায় বাস দুর্ঘটনায় ১১ শিক্ষার্থী নিহত খুলনার ইঁদুর মারার বিদ্যুতের তারে জড়িয়ে বউ-শাশুড়ির মৃত্যু কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার

সকল