০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


গোল্ডেন বুটের রেকর্ড মেসির

-

স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনার হয়ে লা লিগায় ৩৬ গোল করে রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান গোল্ডেন বুট জয় করে নিয়েছেন সুপারস্টার লায়নেল মেসি।
ইউরোপের শীর্ষ কোনো লিগে সর্বোচ্চ গোলের জন্য এই পুরস্কার দেয়া হয়ে থাকে। টানা তৃতীয়বারের মতো মেসি এই পুরস্কার জয় করলেন। মেসি প্যারিস সেইন্ট-জার্মেইর কিলিয়ান এমবাপ্পেকে তিন গোলের ব্যবধানে পেছনে ফেলে গোল্ডেন বুট অর্জন করেন।
লিগ ওয়ানের শেষ ম্যাচে মেসিকে টপকানোর জন্য এমবাপ্পের পাঁচ গোলের প্রয়োজন ছিল। যদিও রেইমসের বিপক্ষে ৩-১ গোলের পরাজয়ে ম্যাচটিতে ফ্রেঞ্চ তারকা মাত্র একটি গোল করতে সক্ষম হয়েছেন। জুভেন্টাসের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে দু’টি বেশি গোল্ডেন বুট অর্জন করেছেন মেসি। ২০১৪-১৫ মওসুমে সর্বশেষ এই পুরস্কার জয় করেছিলেন রোনাল্ডো। অ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিকে পেছনে ফেলে টানা দ্বিতীয়বারের মতো বার্সেলোনাকে লা লিগা শিরোপা উপহার দিয়েছেন ৩১ বছর বয়সী মেসি।


আরো সংবাদ



premium cement
জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির বিরোধী দলবিহীন পার্লামেন্টের নামে দেশের সম্পদ নষ্ট করার এখতিয়ার কারো নেই: ইসলামী আন্দোলন বাংলাদেশ চলতি মাসে ঢাকা আসছেন ডোনাল্ড লু কমলাপুর মোড় থেকে টিটিপাড়াগামী যানবাহন চলাচল ৬ মাস বন্ধ জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির ধুনটে ট্রাকটরে পিষ্ট হয়ে শিশু নিহত আফগান মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলা চালাচ্ছে টিটিপি : ডিজি আইএসপিআর ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট শঙ্কায় ম্যানইউ কনফারেন্স লিগও

সকল