১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শঙ্কায় ম্যানইউ কনফারেন্স লিগও

-


ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের মাঠে ৪-০ রীতিমতো বিধ্বস্ত ম্যানচেস্টার ইউনাইটেড। কোচের চোখে যা মৌসুমের সবচেয়ে বাজে ম্যাচ। এই পরাজয়ের পরও নিজেকেই উপযুক্ত মনে করেন এরিক টেন হাগ। চরম এই বিপর্যয় কাটিয়ে উঠতে লড়াইয়ের প্রত্যয় শোনালেন তিনি। কোচ হিসেবে নিজের ওপর আস্থা রাখছেন নেদারল্যান্ডসের এই কোচ।

সেলহার্স্ট পার্কে এই পরাজয়ে পয়েন্ট তালিকায় অষ্টম অবস্থান এখন ম্যানচেস্টার ইউনাইটেড। চ্যাম্পিয়ন্স লিগ বা ইউরোপা লিগে খেলা তো বহুদূর, কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করাটাই পড়েছে এখন শঙ্কায়। এই মৌসুমে লিগে ১৩তম পরাজয় এটি ম্যানইউর। প্রিমিয়ার লিগে এক মৌসুমে ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি হারের রেকর্ড এটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এই মৌসুমে ৮১ গোল হজম করেছে তারা, গত ৪৭ বছরের মধ্যে তাদের জন্য যা সর্বোচ্চ।

এই পরাজয়ে গত কিছুদিন ধরে ঘুরপাক খাওয়া প্রশ্নটি আবার সামনে উঠে এসেছে, ম্যানইউর দায়িত্বে টেন হাগ কি উপযুক্ত? ম্যাচ শেষে তাই স্কাই স্পোর্টসে টেন হাগকে সরাসরিই জিজ্ঞাসা করা হয়, তার অকপট জবাব, অবশ্যই উপযুক্ত ফুটবলারও আছে। ভালো একটি স্কোয়াড আছে আমাদের।
আমরা যেভাবে গোলগুলো উপহার দিয়েছি, খুবই বাজে ছিল তা। এ রকম হওয়াটা উচিত হয়নি। অবশ্যই আমরা সমস্যায় আছি, তবে এসব মুহূর্তেই তো পরস্পরকে সহায়তা করতে হবে। সবকিছুর পেছনেই কারণ আছে। আজকে (গত পরশু) আমাদের রক্ষণভাগ সবাই দেখেছেন, অবশ্যই সেখানে বড় সমস্যা ছিল। তবে দিনশেষে, এসবের সাথে মানিয়ে নিয়েই চলতে হয়। আমরা লড়াই চালিয়ে যাব। দলকে প্রস্তুত করেছিলাম আমি। তবে যা যথেষ্ট হয়নি। সেটির দায় আমাকে নিতেই হবে। তবে আবার প্রাণশক্তি খুঁজে নেবো ও আগামী রোববারের ম্যাচের জন্য দলকে তৈরি করব।


আরো সংবাদ



premium cement
আমাদেরকে পরকালের জন্য তৈরি হতে হবে : অ্যাডভোকেট জুবায়ের ওমানে যুক্তরাষ্ট্রের সাথে পরোক্ষ আলোচনা ইরানের দক্ষতা অর্জন করে নিজেদের মানকে উন্নত করতে হবে : আবদুল হালিম বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞা শুরু মধ্য রাতে, চিন্তিত জেলেরা ভোটে জেতার ৬ মাসের মধ্যেই আজাদ কাশ্মিরকে ভারতের অংশ বানাতে চান যোগী পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি

সকল