০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


দিনাজপুর তাপ বিদ্যুৎকেন্দ্রে দক্ষ শ্রমিক নিয়োগের দাবিতে সড়ক অবরোধ

- ছবি : নয়া দিগন্ত

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাভিত্তিক ২৭৫ মেগা ওয়াট বিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটের দক্ষ ও অভিজ্ঞ ১৫৪ জন শ্রমিকের নিয়োগের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে স্থানীয় শ্রমিকরা। শনিবার সকাল ৬টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির ব্যানারে চাকরি প্রত্যাশী শ্রমিকরা লাল কাপড়ের ঝান্ডা হাতে নিয়ে ফুলবাড়ি-পার্বতীপুর মহাসড়কের তাপবিদ্যুৎ কেন্দ্রের সম্মুখ সড়কে অবস্থান নিয়ে অবরোধ কর্মসূচি পালন করে। শ্রমিকদের সঙ্গে সংহতি জানিয়ে অন্যান্য শ্রমিকসহ স্থানীয়রাও কর্মসূচিতে যোগ দিয়েছেন।

অবরোধ কর্মসূচির কারণে ওই সড়কে চলাচলকারী সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিকল্প পথে যানবাহনগুলো চলাচল করছে।

দিনাজপুর বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাঈদ বলেন, ২০১৬-১৭ অর্থবছরে বড়পুকুরিয়া কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিট নির্মাণের সময় চুক্তি ভিক্তিকভাবে তারা নির্মাণকাজে যোগ দেন। দীর্ঘদিন কাজ করে বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন ও উন্নয়ন কাজে ব্যাপক অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেছেন। সেইসব অভিজ্ঞ ও দক্ষ শ্রমিকদের বিদ্যুৎকেন্দ্রে নিয়োগের দাবিতে গত দুই বছর থেকে নিয়মতান্ত্রিকভাবে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

তারা বলেন, অবহেলিত এসব শ্রমিকদের রুটিরুজির বিষয়টি মাথায় রাখেননি কেউই। উপরন্তু বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ কৌশলে দক্ষ ও অভিজ্ঞ শ্রমিকদের বাদ দিয়ে অন্যত্র থেকে শ্রমিক নিয়োগের অপচেষ্টাও করেছেন। কিন্তু শ্রমিকদের আন্দোলনের কারণে সেই অপচেষ্টা ব্যর্থ হয়েছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের রাজপথ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান আন্দোলনকারী শ্রমিকরা।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর হামলা প্রতিরোধে ব্যর্থতা স্বীকার করল ইসরাইল ব্রাহ্মণবাড়িয়ার শ্রেষ্ঠ অধ্যক্ষ মুফতি রফিকুল ইসলাম মহামারী মোকাবেলায় উচ্চ পর্যায়ের রাজনৈতিক নেতৃত্ব অপরিহার্য : প্রধানমন্ত্রী আমের বোঁটায় বিস্ময়কর মুকুল বাংলাদেশ ১০টির মতো এয়ারবাস কিনতে চায় : বিমানমন্ত্রী প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ হজযাত্রীদের জেদ্দা, মদিনা ও মক্কার বাইরে ভ্রমণ নিষিদ্ধ : সৌদি মন্ত্রণালয় ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা ভালুকায় ৪০০ বস্তা ভারতীয় চিনিসহ গ্রেফতার ২ বৃষ্টিতে সম্পূর্ণ নিভেছে সুন্দরবনের আগুন ভালুকায় গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার, আটক ৩

সকল