১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা

ব্রাহ্মণবাড়িয়া জামায়াত আমিরসহ ৬ নেতাকর্মীকে গ্রেফতারের নিন্দা - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমির আবুল বাশারসহ ছয় নেতা-কর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মঙ্গলবার (৭ মে) সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেন, গত ৬ মে সন্ধ্যায় পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমিরসহ ছয় নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরো বলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচি উপলক্ষে জামায়াতের নেতা-কর্মীরা ব্রাহ্মণবাড়িয়া শহরের শিমাইল কান্দি এলাকায় ৬ মে গণসংযোগ করছিল। এ সময় পুলিশ সম্পূর্ণ বিনা কারণেই তাদের গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই।

তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক, গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ ইসলামী দল। জামায়াত দেশের মানুষের কল্যাণের জন্য রাজনীতি করে। প্রাকৃতিক দুর্যোগসহ সকল বিপদাপদে দুর্দশাগ্রস্ত মানুষ জামায়াতকে পাশে পায়। এতে জামায়াতের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। গণসংযোগ পক্ষ পালনকালে বিপুল সংখ্যক হারে দেশের মানুষের স্বতঃস্ফূর্তভাবে জামায়াতকে সমর্থন করা এবং জামায়াতে যোগ দেয়া তারই প্রমাণ বহন করে। এতে শাসকগোষ্ঠী ভীত হয়ে পড়েছে। তাই জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার জামায়াতের নেতা-কর্মীদের হামলা-মামলা দিয়ে হয়রানি করছে। আওয়ামী লীগ গণসংযোগ কর্মসূচিতে বাধা প্রদান করে প্রমাণ করেছে যে, তারা গণতন্ত্র এবং শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী দল নয়। কাজেই তাদের মুখে গণতন্ত্রের কথা শোভা পায় না।

ব্রাহ্মণবাড়িয়া শহর জামায়াতের আমির আবুল বাশারসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য আমি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ইতিবাচক অবস্থায় নেই অর্থনীতির সূচক কুমিল্লায় ব্যবসায়ী হত্যায় মৃত্যুদণ্ড ৭, কারাদণ্ড ৭ সাময়িক বিনোদন চূড়ান্ত সফলতার পথে অন্তরায় : শিবির সভাপতি ঝিনাইদহের এমপি আজিমের ভারতে নিখোঁজের ব্যাপারে যা জানা গেছে রাজশাহীতে মোটরসাইকেলের কাগজ দেখতে চাওয়ায় ২ পুলিশকে মারধর জিম সেশনে ঘাম ঝরালো বাংলাদেশ দল আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের

সকল