২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রাজশাহীতে চাঁদাবাজিকালে র‌্যাবের হাতে আটক ৩

রাজশাহীতে চাঁদাবাজিকালে র‌্যাবের হাতে আটক ৩ - ছবি : নয়া দিগন্ত

রাজশাহীর পুঠিয়া উপজেলায় পণ্যবাহী ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশা থামিয়ে চাঁদাবাজিকালে তিনজনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এ সময় তাদের থেকে নগদ ২ হাজার ১৬০ টাকাসহ একটি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়।

সোমবার (১৮ মার্চ) র‌্যাব-৫ রাজশাহীর পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে, রোববার (১৭ মার্চ) উপজেলার বানেশ্বর বাজারে মেসার্স রমজান এন্টারপ্রাইজের সামনের মহাসড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন পুঠিয়া উপজেলার কুটিপাড়ার মৃত ওয়াইজ উদ্দিনের ছেলে শফিউল্লাহ (৫০), নামাজগ্রাম গ্রামের মৃত মহসিন আলী বাচ্চুর ছেলে জাহিদ হাসান (৩৬) ও চারঘাট উপজেলার তাতারপুর এলাকার আব্দুর রাহেদের ছেলে বাবু মণ্ডল (৩৯)।

র‌্যাব জানায়, রোববার দুপুরের দিকে একব্যক্তি মোবাইলে জানায় কয়েকজন চাঁদার দাবিতে তার পণ্যবাহী মিনি-ট্রাকসহ ড্রাইভারকে বানেশ্বর বাজারের মেসার্স রমজান এন্টারপ্রাইজের সামনে আটকে রেখেছে এবং ড্রাইভারকে মারধর করছে। পরে র‌্যাবের টহল টিম ঘটনাস্থলে গিয়ে সত্যতা পায় এবং চাঁদাবাজের মূলহোতাসহ তিনজনকে হাতেনাতে আটক করে। এ সময় ভুক্তভোগী ড্রাইভারসহ পণ্যবাহী মিনি ট্রাকটি উদ্ধার করা হয়।

র‌্যাব বলছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা জানায়, পণ্যবাহী গাড়ি/ট্রাক থেকে নিয়মিত চাঁদা আদায় এবং চাঁদা না দিলে ড্রাইভারদের ভয়ভীতি প্রদর্শনসহ গাড়ি ভাঙচুর, ক্ষয়-ক্ষতি ও মারধর করে চাঁদা আদায় করাসহ যানবাহন চলাচলে বাধা প্রদানের বিষয়টি স্বীকার করে। চাঁদাবাজির অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব ইসরাইলের ‘টেকসই প্রস্তাব’ কী হবে হামাসের প্রতিক্রিয়া উইলিয়ামসনের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

সকল