১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা

বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা - ছবি : নয়া দিগন্ত

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সনদধারী বেকার প্রকৌশলীদের চাকরি প্রদানের লক্ষে বগুড়া সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট প্রাঙ্গণে জব মেলা অনুষ্ঠিত হয়। এ মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা।

সোমবার (২৯ এপ্রিল) দিনব্যাপী অনুষ্ঠিত জব মেলায় রাজধানীসহ দেশের বিভিন্ন জেলার কমপক্ষে ২০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের বেকার শিক্ষার্থীরা স্বশরীরে উপস্থিত হয়ে তাদের বায়োডাটাসহ আবেদনপত্র দাখিল করেন। তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে অনেককেই নিয়োগ প্রদান করে বিভিন্ন প্রতিষ্ঠান।

এ জব মেলায় এসেছিল স্পেস সলিউশন নামে একটি প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সিনিয়র এক্সিকিউটিভ ইন্জিনিয়ার আহম্মেদ আল নূর নবিন বলেন, জব মেলায় স্পেস সলিউশন কোম্পানিতে অর্ধশতাধিক প্রার্থী আবেদন করেন। ২০ মিনিটের লিখিত পরীক্ষায় তাদের মধ্যে ১৭ জন উত্তীর্ণ হয়। ১৭ জনের মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ ১০ জনকে নিয়োগ প্রদান করা হয়। এ ছাড়া এ মেলায় অংশগ্রহণকারী কমপক্ষে ২০টি জব কোম্পানি এ মেলায় অংশগ্রহণ করে অনেক বেকারকে চাকরি প্রদান করে।

মেলায় উপস্থিত দর্শনার্থীরা বলেন, ব্যাপক ক্যাম্পেইন করা হলে এই প্রতিষ্ঠানের অনেকসংখ্যাক বেকার ডিপ্লোমা ইন্জিনিয়ারের এ জব মেলায় অংশগ্রহণ করতে পারতেন।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে ব্যাটারিচালিত অটোরিকশা বন্ধে অভিযান চালাচ্ছে পুলিশ গাজায় ইসরাইলি গণহত্যা নৃশংসতার নতুন পর্যায়ে, আদালতের হস্তক্ষেপ দরকার শার্ক ট্যাংকে‘ওস্তাদ’ পেল ১ কোটি টাকা মিরসরাইয়ে ইউপি চেয়ারম্যান গ্রেফতার ঢাকা মেডিক্যাল কেন্দ্রিক কোনো দালাল থাকবে না : বাহাউদ্দিন নাছিম বিদেশী সাহায্যপ্রাপ্ত প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার নির্দেশ প্রধানমন্ত্রীর রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক

সকল