Naya Diganta

ইউক্রেন আক্রমণ করবে না রাশিয়া!

রাশিয়ান সীমান্তে ইউক্রেনের সেনাদের টহল

রাশিয়ান কর্তৃপক্ষ ইউক্রেন আক্রমণের বিষয়ে মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনগুলোকে প্রত্যাখ্যান করেছে। মার্কিন গণমাধ্যমগুলো দাবি করেছে যে ইউক্রেন আক্রমণ করতে যাচ্ছে রাশিয়া। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

ইউক্রেন আক্রমণের বিষয়ে মার্কিন গণমাধ্যমের প্রতিবেদনগুলোকে প্রত্যাখ্যান করে রাশিয়া, যুক্তরাষ্ট্রকে পরিস্থিতি ঘোলাটে করার দায়ে অভিযুক্ত করেছে। এ কারণে মার্কিন গণমাধ্যমগুলো রাশিয়া ইউক্রেন আক্রমণ করতে যাচ্ছে বলে মিথ্যা সংবাদ পরিবেশন করছে। শনিবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করেছে কমার্স্যান্ট পত্রিকা।

এর আগে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদপত্র ওয়াশিংটন পোস্টে দেশটির প্রশাসনিক কর্মকর্তা ও এক গোয়েন্দা নথির বরাত দিয়ে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেন আক্রমণের জন্য বিপুল প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। আগামী বছরের শুরুতে সম্ভাব্য এ ইউক্রেন আক্রমণের জন্য এক লাখ ৭৫ হাজার সৈন্য প্রস্তুত করছে রুশ সরকার।

এদিকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, রুশ কর্তৃপক্ষ ইউক্রেন আক্রমণ করতে যাচ্ছে বলে সংবাদ প্রকাশ করে যুক্তরাষ্ট্র পরিস্থিতি ঘোলাটে করতে চাচ্ছে। যাতে করে মার্কিন সেনারা ইউক্রেনজুড়ে বিশেষ অভিযান চালাতে পারে। অথচ, মার্কিন গণমাধ্যমগুলো রাশিয়ার ওপর দোষ চাপাচ্ছে।

সূত্র : রয়টার্স