Naya Diganta

ঢাকায় অস্ট্রেলিয়া দল

ঢাকায় পা রাখল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে তারা। গতকাল বিকেল ৪টা ১০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে অজিদের বহনকারী কোয়ান্টাস এয়ারওয়েজের চার্টার্ড বিমান। আগে থেকে দেয়া শর্তানুযায়ী বিমানবন্দরে নেমে ৮ নম্বর গেট দিয়ে সরাসরি টিম হোটেল ইন্টার কন্টিনেন্টালের উদ্দেশে বাসে উঠবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। হোটেলে তিন দিন কোয়ারেন্টিনে থেকে এরপর অনুশীলন শুরু করবে দল। দুই দলের প্রথম ম্যাচটি হবে ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে দুই দল।
বাংলাদেশ সফরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়াজুড়ে দিয়েছিল নানা শর্ত। বিমানবন্দর থেকে ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে আসাসহ এই শর্তে আছে সিরিজ শুরুর ১০ দিন আগে থেকেই সংশ্লিষ্ট সবাইকে থাকতে হবে কোয়ারেন্টিনে। যে হোটেলে দল ওই হোটেলকে রাখতে হবে আইসোলেশনে। শর্তানুযায়ী তাই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
শর্তানুযায়ী রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলই ভাড়া নিয়ে নিচ্ছে বিসিবি। এই পাঁচ তারকা হোটেলে ইতোমধ্যে চলছে সিরিজ সংশ্লিষ্ট হতে শুরু করে ম্যাচ অফিসিয়ালসহ সব স্টাফদের কোয়ারেন্টিন। সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তার তত্ত্বাবধানে অর্থাৎ বিসিবির মেডিক্যাল বিভাগের অধীনে চলছে এই কোয়ারেন্টিন প্রক্রিয়া।