০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত

মনোনয়নের বৈধতা পেলেন জামালপুর-৪ আসনে বিএনপির একক প্রার্থী

ফরিদুল কবীর তালুকদার শামীম -

তুচ্ছ কারণে মনোনয়ন বাতিল হওয়া জামালপুর-৪ আসনে বিএনপির একক প্রার্থী ফরিদুল কবীর তালুকদার শামীম তার প্রার্থিতা ফিরে পেয়েছেন। নির্বাচন কমিশনে আপিল করলে কমিশন শুনানি শেষে তার প্রার্থী বৈধ বলে রায় দেয়।

আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এজলাস কক্ষে শুনানি শেষে এ রায় জানিয়ে দেয়া হয়েছে।

এদিকে প্রার্থিতা ফিরে পাওয়ার সংবাদ পেয়ে দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। ২ ডিসেম্বর যাচাই-বাছাই শেষে লাভজনক পদে থাকার দায়ে তার মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আহমেদ কবীর। এতে হতাশ হয়েছিল দলীয় নেতাকর্মীরা। পরে ৩ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেন ফরিদুল কবীর তালুকদার শামীম।

জানা গেছে, জামালপুর-৪ আসনে বিএনপির একক প্রার্থী জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম যথাযথ নিয়মেই সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। এছাড়াও সরকারি গাড়িটি জমা দেন এবং চেয়ারম্যান পদ থেকে পদত্যাগপত্রের একটি কপি সরিষাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম কাছে দেন। এরপরও যাচাই-বাছাই শেষে ওই পদত্যাগপত্রটি গৃহীত হয়নি মর্মে ফরিদুল কবীর তালুকদার শামীমের মনোনয়নপত্র বাতিল করা হয়।

বাতিল প্রসঙ্গে জামালপুর জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক আহমেদ কবীর সাংবাদিকদের বলেন, সরকারি লাভজনক পদে থাকায় ফরিদুল কবির তালুকদার শামীমের মনোনয়ন বাতিল করা হয়েছে। তিনি সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এখনো বহাল রয়েছেন। তার পদত্যাগপত্রটি গৃহীত হয়নি।

এদিকে প্রার্থিতা ফিরে পাওয়ার পর মোবাইল ফোনে ফরিদুল কবীর তালুকদার শামীম এলাকার নেতাকর্মী ও সমর্থকদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহ্বান জানান। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে। মনোনয়ন বহাল রাখার যুদ্ধে আমরা জয়ী হলেও ভোটের মাধ্যমে বিজয় অর্জন করে দেশের স্বাধীনতা রক্ষা এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। এটাই আমাদের অঙ্গীকার।


আরো সংবাদ



premium cement