১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


বিশ্বকাপ থেকে ১ ইনিংস দূরে লিটন : নিক পোথাস

-

২০২২ সালটা একেবারে স্বপ্নের মতো কাটিয়েছিলেন লিটন। তিন সংস্করণ মিলে ৪২ ম্যাচে ৪০.০২ গড়ে করেছিলেন এক হাজার ৯২১ রান। পরের বছর ডানহাতি এই ওপেনারের ব্যাট থেকে এসেছে এক হাজার ১১৫ রান। অথচ চলতি বছরে ব্যাট হাতে রানের দেখাই পাচ্ছেন না তিনি। বরং বারংবার হোঁচট খাচ্ছেন, রান তুলতেও ব্যর্থ হচ্ছেন। ২০২৪ সালে সব মিলিয়ে ৯ ম্যাচে ১১ ইনিংসে ব্যাটিং করা এই ওপেনার ১২.১৮ গড়ে করেছেন মাত্র ১৩৪ রান।
লম্বা সময় ধরেই রান খরায় ভুগছেন লিটন দাস। গতকাল আশার কথা শুনিয়েছেন বাংলাদেশ দলের সহকারী কোচ নিক পোথাসও। তিনি মনে করেন, অবিশ্বাস্য এক বিশ্বকাপ থেকে মাত্র এক ইনিংস দূরে আছেন লিটন।
চলতি বছর এখন পর্যন্ত হাফ সেঞ্চুরি করতে না পারা লিটন চারবার আউট হয়েছেন শূন্য রানে। সবশেষ শ্রীলঙ্কা সিরিজে ভালো করতে না পারায় শেষ ওয়ানডের দল থেকে বাদও পড়েছিলেন। নিজের সেরা ছন্দে ফিরতে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) থেকে বিরতিও নিয়েছিলেন ২৯ বছর বয়সী এই ব্যাটার। বিরতি কাটিয়ে ডিপিএলে ফিরলেও সহজাত ব্যাটিং করতে পারেননি। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে হাফ সেঞ্চুরি করলেও অপরাজিত ৫৬ রান করতে লিটন খেলেছিলেন ১০৬ বল।
মাত্র ৫২.৮৩ স্ট্রাইক রেটে রান করা লিটনের ব্যর্থতা অব্যাহত আছে চলমান সিরিজেও। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-২০তে ১ রানে ও দ্বিতীয় ম্যাচে ২৩ রানে আউট হন।
গণমাধ্যমের সাথে আলাপকালে পোথাস বলেন, ‘আমার মনে হয় এটা আপনাদের দৃষ্টিভঙ্গি। লিটন দাস আমাদের অনেক কিছু দিচ্ছে। সে বিশ্বমানের ক্রিকেটার। অবিশ্বাস্য বিশ্বকাপ থেকে সে মাত্র এক ইনিংস দূরে আছে। কাজেই কোনো সন্দেহ নেই লিটন দাস অনেক রান করবে, যেটা সে আগেও করেছে।’

 


আরো সংবাদ



premium cement
পোরশায় অটোরিকশার ধাক্কায় শিশু নিহত কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের ২১ কেজির ভোল মাছ সাড়ে ৩ লাখে বিক্রি ভিন্নভাবে গাজা যুদ্ধের প্রতিবাদ জানালো অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কটিয়াদীতে চেয়ারম্যান পদে ৪ প্রবীণ ২ নবীনের লড়াই কোহলির পাকিস্তান সফরের আগ্রহে মুগ্ধ আফ্রিদি আশুগঞ্জে ৬৯৮ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ২, মাইক্রোবাস জব্দ মোস্তাফিজকে মিস করে যা বললেন প্লে-অফে উঠতে ব্যর্থ চেন্নাইয়ের অধিনায়ক উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন মৌসুম শেষে সেভিয়া ছাড়ছেন কোচ কিকে সানচেজ ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতের মাধ্যমে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর...!

সকল