১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইসলামপুর পৌর মেয়রকে বরখাস্তের আদেশ হাইকোর্টে স্থগিত

মো: আব্দুল কাদের সেখ - ছবি : সংগৃহীত

জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র মো: আব্দুল কাদের সেখকের সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন মহামান্য হাইকোর্ট।

সোমবার (৬ মে) দুপুরে আদেশটি স্থগিত করেন সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একটি দ্বৈত বেঞ্চ।

তথ্যটি জানিয়েছেন মেয়র আব্দুল কাদের সেখ।

তিনি নয়া দিগন্তকে বলেন,‘রাজৈতিক প্রতিহিংসায় আমাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। আজ মহামান্য হাইকোর্ট আমার সাময়িক বরখাস্তে আদেশ স্থগিত করেছেন মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ।

তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে অযথা একটি অভিযোগ তোলা হয়েছে। আমি মূলত রাজনৈতিক প্রতিহিংসার শিকার। গত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হওয়ায় আমাকে সাময়িক বরখাস্ত করা হয়। যার সব কিছুই জানেন এলাকার জনগণ।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের সেখকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (পৌর-১ শাখা) উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে পৌরসভার ১১ জন কাউন্সিলর স্বেচ্ছাচারী আচরণ, সরকারি গুদামের মালামাল লুট, আত্মসাৎ ও দুর্নীতির অভিযোগ আনেন। তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পৌর শাখা তাকে বরখাস্ত করে।

সাময়িক বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট করেন মেয়র আব্দুল কাদের সেখ। সোমবার (৬ মে) ওই রিটের ওপর শুনানি শেষে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের দ্বৈত বেঞ্চ মেয়রকে বরখাস্তের আদেশ স্থগিত করেন।

রিটের পক্ষে শুনানি করেন হাইকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী মো: মোতাহার হোসেন সাজু। তিনি বলেন,‘আদালত সন্তুষ্ট হয়ে মেয়র পদ থেকে আব্দুল কাদের সেখকে বরখাস্তের আদেশ স্থগিত করেছেন।'

২০২২ সালের ২৭ নভেম্বর পৌর মেয়র আব্দুল কাদের শেখের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অনাস্থা প্রস্তাব জমা দেন ১১ পৌর কাউন্সিলর। একইসাথে মেয়রের বিরুদ্ধে অভিযোগগুলোর নিরপেক্ষ তদন্তের জন্য কাউন্সিলররা ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কাছেও আবেদন করেন।

দুর্নীতির অভিযোগে ইসলামপুর পৌরসভার মেয়র বরখাস্ত
ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের যুগ্ম সচিব ও পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আজিজুর রহমান অভিযোগ তদন্ত করে সত্যতা পান। পরে ২৯ এপ্রিল মেয়র পদ থেকে আব্দুল কাদের সেখকে সাময়িক বরখাস্ত করা হয়।


আরো সংবাদ



premium cement
বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি

সকল