১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


৮ উইকেটে রাজার রেকর্ড

-

বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট শিকারের কীর্তি গড়েছেন দেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সুপার লিগের শেষ রাউন্ডের ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে ২ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ শিকারের মালিক হন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সাকিব। তার এমন রেকর্ডে দিনে প্রাইম ব্যাংকের কাছে ১৯৯ রানের বড় ব্যবধানে হেরেছে শেখ জামাল। ২৩ রানে ৮ উইকেট নিয়ে প্রাইম ব্যাংকের জয়ে বড় অবদান রাখেন পেসার রেজাউর রহমান রাজা। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের মধ্যে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়লেন রাজা। ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়ে এবারের মৌসুম শেষ করলো প্রাইম ব্যাংক। সমানসংখ্যক ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে পঞ্চমস্থানে থেকে আসর শেষ করলো শেখ জামাল।
নারায়ণগঞ্জের খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৭০ রান করে প্রাইম ব্যাংক। দলের পক্ষে অধিনায়ক জাকির হাসান ৯টি চার ও ২টি ছক্কায় ৮৫ এবং মুশফিকুর রহিম ৭টি চার ও ২টি ছক্কায় ৭৮ রান করেন। শেখ জামালের শফিকুল ইসলাম-আরিফ আহমেদ-সাকিব ও তাইবুর রহমান ২টি করে উইকেট নেন। এ ম্যাচে ২ উইকেট নিয়ে স্পিনার আব্দুর রাজ্জাক ও মাশরাফি বিন মর্তুজার পর লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট নেয়ার নজির গড়েন সাকিব। ৪০০ উইকেট নিতে রাজ্জাক ২৬৯ ম্যাচ ও মাশরাফির ২৮৭ ম্যাচ খেলেছিলেন। নিজের ৩০৮তম ম্যাচে ৪০০ উইকেট নিলেন সাকিব।
সাকিবের কীর্তির পর প্রাইম ব্যাংকের দেয়া ২৭১ রানের টার্গেটে খেলতে নেমে ২১.৩ ওভারে ৭১ রানে অলআউট হয় শেখ জামাল। ১ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হন সাকিব। প্রাইম ব্যাংকের রাজা ৬.৩ ওভারে ২৩ রানে ৮ উইকেট নেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশে এটিই সেরা বোলিং ফিগার রাজার। মানে রেকর্ড গড়েছেন রাজা। এর আগে পেসার ইয়াসিন আরাফাত ২০১৮ সালে আবাহনীর বিপক্ষে ৮.১ ওভারে ৪০ রানে ৮ উইকেট নিয়েছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল