২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


সাবেক এমপি নজির হোসেনের ইন্তেকাল

-

মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা সুনামগঞ্জ-১ নির্বাচনী এলাকার (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা ও মধ্যনগর) তিনবারের সাবেক এমপি নজির হোসেন ইন্তেকাল করেছেন। গতকাল এলাকাবাসীর শ্রদ্ধা ও ভালোবাসায় নিজ গ্রাম শাহপুরে তাকে চির নিদ্রায় সমাহিত করা হয়।
গত বৃহস্পতিবার ভোর ৪টা ২০ মিনিটে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় সুনামগঞ্জ শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় সদর থানার ওসির নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদানের পর প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।
এর আগে “নজির হোসেন”কে শেষ বিদায় জানাতে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক দলের সর্বস্তরের মানুষের ঢল নামে পুরাতন বাসস্ট্যান্ডে। মানুষের গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় শেষ বিদায় জানানো হয় নজির হোসেনকে। বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে এ জননেতার কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়।

মরহুমের জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা ডা: শাখাওয়াত হোসেন জীবন, জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন ও সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম নুরুল, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান পলিন বখত, জেলা বিএনপির সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএনপি নেতা ফারুক আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হুমায়ুন মঞ্জুর চৌধুরী, পিপি অ্যাড. খায়রুল কবির রুমেন, জেলা বিএনপির সহ-সভাপতি নাদীর আহমদ, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শেরেনুর আলী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইনুল ইসলাম বাবলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা কৃষকদল আহ্বায়ক ও তাহিরপুর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ মো: আনিসুল হক, আবুল মনসুর মোহাম্মদ শওকত, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, বর্তমান সাংগঠনিক সম্পাদক শংকর দাস, আসাদুজ্জামান সেন্টু, যুবলীগ কেন্দ্রীয় সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফজলে রাব্বি স্মরণ প্রমুখ।

জানাযা শেষে মরদেহ নিয়ে যায় গ্রামের বাড়ি বিশ্বম্ভরপুর উপজেলার শাহপুর গ্রামে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
উল্লেখ্য, নজির হোসেন সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) নির্বাচনী এলাকা থেকে ১৯৯১ সালে সিপিবি ঐক্যজোট থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৩ সালের ১৫ অক্টোবর তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী দলে (বিএনপি) যোগদান করেন। ১৯৯৬ সালে দ্বিতীয়বার ও ২০০১ সালে তৃতীয়বারের মতো বিএনপি থেকে একই আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।
নজির হোসেন ১৯৪৯ সালের ৪ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর উপজেলার শাহপুর গ্রামে সম্ভ্রান্তÍ মুসলিম পরিবারে জন্ম নেন।

 


আরো সংবাদ



premium cement