০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ডিবি পরিচয়ে ছিনতাই ৩ জন গ্রেফতার

-

ডিবি পরিচয়ে রিকশারোহীকে তুলে নিয়ে ১৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার ওয়ারি বিভাগ। গ্রেফতারকৃতরা হলোÑ এই চক্রের মূল হোতা মো: বারেক এবং তার সহযোগী আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী ও স্বপন আকন্দ। তাদের কাছ থেকে একটি দেশে তৈরি পিস্তল, এক রাউন্ড কার্তুজ, একটি ডিবি জ্যাকেট এবং একটি ওয়াকিটকি সেট উদ্ধার করা হয়েছে।
গতকাল মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।
তিনি বলেন, ‘গত ৬ সেপ্টেম্বর এক ব্যক্তি ব্যাংক থেকে ১৫ লাখ টাকা উঠিয়ে রিকশায় করে যাওয়ার সময় তাকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যায় একটি চক্র। এরপর চক্রটিকে ধরতে অভিযান শুরু করে ডিবি। বিভিন্ন মাধ্যম ব্যবহার করে এক পর্যায়ে ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে গ্রেফতার করা হয়।
ডিবির প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা প্রাইভেটকারে ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করে। ঢাকা শহর ও এর আশপাশ এলাকার বিভিন্ন স্থানে ব্যাংক বা কোনো প্রতিষ্ঠানে আসা টাকা বহনকারী কিংবা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। এরপর টার্গেট করা ব্যক্তিকে অবৈধ অস্ত্র দেখিয়ে গাড়ি তুলে নেয়। পরে বিভিন্ন মামলার ভয় দেখিয়ে তার কাছে থাকা টাকা ও মূল্যবান জিনিসগুলো হাতিয়ে নিয়ে সুবিধামতো একটি স্থানে তাকে ফেলে দেয়।

 


আরো সংবাদ



premium cement
১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল পটিয়ায় গাড়ির চাপায় অটোরিকশাচালক নিহত সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর আপাতত সিদ্ধান্ত নেই : জনপ্রশাসন মন্ত্রী শুক্রবার নয়াপল্টনে বিএনপির সমাবেশ লোডশেডিংয়ে জনজীবন বিপর্যস্ত, জামায়াতে উদ্বেগ স্বাভাবিক পরিবেশে বাঁচাতে হলে গাছ রোপণ করতে হবে : প্রফেসর ড. আব্দুর রব দিনাজপুরে দিনে টার্গেট করে রাতে ট্রান্সফরমার চুরি, গ্রেফতার ৫ ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন যারা দলের শৃঙ্খলা ভাঙবে তাদের শাস্তি পেতেই হবে : ওবায়দুল কাদের রাজশাহীতে তরুণকে তুলে নিয়ে চাঁদা দাবির অভিযোগে ৪ পুলিশ প্রত্যাহার চাঁদপুরে পিকআপের সাথে অটোরিকশার সংঘর্ষে বাবা-ছেলে নিহত

সকল