১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রাজধানীতে স্বস্তির বৃষ্টি

-

দেশের অন্যান্য স্থানের মতো রাজধানীবাসীও টানা কয়েক সপ্তাহ তাপপ্রবাহে অতিষ্ঠ ছিল। এ অবস্থায় দুই দিন আগে বহুল কাক্সিক্ষত বৃষ্টির দেখা মেলে। এরই ধারাবাহিকতায় সবশেষ গতকাল রাতে আবারো বৃষ্টির দেখা মিলেছে রাজধানীতে।
রাত সোয়া ১০টার পর বজ্রসহ মুষলধারে বৃষ্টি নামে রাজধানীতে। সঙ্গে ছিল ঝড়ো বাতাস। ঢাকার পুরানো অংশসহ নিউমার্কেট, ধানমন্ডি, ওয়ারী, মতিঝিল, বারিধারা, গুলশান, টিকাটুলি, সায়েদাবাদ, মানিকনগর, গোলাপবাগ, সেগুনবাগিচা, তেজগাঁও, কাওরান বাজার, মিরপুর ও বাড্ডাসহ অনেক এলাকায় শিলাবৃষ্টি হয়। এতে তাপমাত্রা কমায় স্বস্তি মিলেছে জনজীবনে। এর আগে এক ঘণ্টারও বেশি সময় ঠাণ্ডা বাতাস বয়ে যায় নগরজুড়ে।
রাত সাড়ে ৯টার পর থেকে নগরীর বিভিন্ন জায়গায় বাতাস বইতে থাকে। ফলে নগরের তাপমাত্রা কিছুটা প্রশমিত হয়। প্রায় ঘণ্টাব্যাপী ঝড়ো বাতাস বয়ে যাওয়ার পর রাত সোয়া ১০টার দিকে নামে স্বস্তির বৃষ্টি। শুধু বৃষ্টি নয়, বৃষ্টির সাথে আকাশ থেকে ঝরছে শিলা।
এ দিকে গতকাল ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চলে বিচ্ছিন্নভাবে বৃষ্টি হয়েছে। রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
এ দিকে আজ সোমবার দেশের আট বিভাগেই বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে অধিদফতর। তবে ঝড়-বৃষ্টির প্রবণতা বেশি থাকবে সিলেট ও ময়মনসিংহ বিভাগে। এ সময় দিন ও রাতের তাপমাত্রা আরো কমবে।
আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায় ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল