১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : শামসুল ইসলাম

-

ইসলামিক শ্রমনীতি বাস্তবায়নের মাধ্যমে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম। শনিবার সংগঠনের বরিশাল অঞ্চল আয়োজিত উপজেলা-থানা, সভাপতি-সাধারণ সম্পাদক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি আরো বলেন, শ্রমিকরা সমাজের গুরুত্বপূর্ণ অংশ কিন্তু সব সময় তারা বঞ্চিত হয় তাদের অধিকার নিশ্চিত করতে হবে। আল্লাহর রাসূল সা: বলেছেন ঘাম শুকানোর আগেই শ্রমিকের প্রাপ্য বুঝিয়ে দাও কিন্তু আমরা দেখতে পাচ্ছি পুঁজিবাদী অর্থব্যবস্থায় শ্রমিকরা তাদের ন্যায্য অধিকার পাচ্ছে না। তারা ধনিক শ্রেণীর শোষণের শিকার হচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে শোষিত নির্যাতিত অধিকারবঞ্চিত শ্রমিকদের অধিকার নিশ্চিতের জন্যই বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কাজ করে যাচ্ছে।
এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন, কেন্দ্রীয় উপদেষ্টা অ্যাডভোকেট মুয়াজ্জম হোসাইন হেলাল। দারসুল কুরআন পেশ করেন মহানগরীর প্রধান উপদেষ্টা অধ্যক্ষ জহির উদ্দিন মোহাম্মদ বাবর। শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহসভাপতি ও বরিশাল অঞ্চল পরিচালক কবির আহমেদের সভাপতিত্বে ও অঞ্চল সহকারী পরিচালক শ্রমিক নেতা মশিউর রহমানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মহানগর শ্রমিক কল্যাণের সভাপতি মিজানুর রহমান, বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট জহির উদ্দিন ইয়ামিন, মহানগর সাধারণ সম্পাদক জাফর ইকবাল, ভোলা জেলা সভাপতি ইসমাইল হোসেন মনির, পটুয়াখালী জেলা সভাপতি সাইদুর রহমান পাভেল, ঝালকাঠি জেলা সভাপতি মিরাজুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল