১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


১১ মে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করবে যুবদল

ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত সাংগঠনিক মতবিনিময় সভা। - ছবি : নয়া দিগন্ত

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং যুবদলের সাধারণ সম্পাদক সুলতান টুকুসহ কারাগারে থাকা নেতা-কর্মীর মুক্তির দাবিতে রাজধানীতে সমাবেশ করবে যুবদল। আগামী ১১ মে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হবে।

সোমবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে যুবদলের ঢাকা বিভাগের ১১টি জেলা ও মহানগর শাখার নেতাদের সাথে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অন্যদিকে, আজ বিকেলে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল আয়োজিত এক সাংগঠনিক মতবিনিময় সভায় হয়।

এ সময় যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, সরকার জনগণের অবস্থা দূর্বিষহ করে তুলেছে। ব্যাকিংখাত, আর্থিকখাতসহ সর্বক্ষেত্রে বিশৃঙ্খলা। মেঘা প্রজেক্টের নামে চলছে মেঘা দুর্নীতি। এ অবস্থা থেকে জাতিকে উত্তরণ করতে হলে জনগণের অধিকার ফিরিয়ে আনতে হবে।

মুন্না বলেন, যুবদল তারেক রহমানের আদর্শের ভ্যানগার্ড। তার নির্দেশনাকে কাজে লাগিয়ে এবং ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ করে যুবদল রাজপথে থাকবে। যুবদল একটি শক্তিশালী সংগঠন। এই শক্তি কাজে লাগিয়ে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে।

যুবদল সাধারণ সম্পাদক বলেন, যুবদল শান্তিপ্রিয় রাজনীতিতে বিশ্বাস করে। শান্তিপূর্ণ আন্দোলনকে যদি সরকার দুর্বলতা মনে করে তাহলে ভুল করবে। সরকার ক্ষমতা হারানোর ভয়ে সারাদেশে বিএনপি-যুবদলসহ হাজার হাজার নেতা-কর্মীদের বিনা কারণে কারাবন্দী করছে। বিরোধী মতধারীদের গুম করা হচ্ছে, খুন করা হচ্ছে। আসলে ক্ষমতা হারানোর আতঙ্ক থেকেই সরকার এগুলো করছে।

ঢাকা মহানগর যুবদলের সদস্য সচিব রবিউল ইসলাম নয়নের ভার্চুয়ালি সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন যবদলের সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, দফতর সম্পাদক কামরুজ্জামান দুলাল, যুগ্ম সম্পাদক জিয়াউর রহমান জিয়া, প্রচার সম্পাদক আবদুল করিম সরকার, সহ-সাংগঠনিক সম্পাদক দেওয়ান অলিউদ্দিন সুমন, মাহফুজার রহমান, সাখাওয়াত হোসেন চয়ন, সহ-সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহমুদুর রহমান বাপ্পি প্রমুখ।


আরো সংবাদ



premium cement
বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি

সকল