০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


তেজগাঁওয়ে আকিজ গ্রুপের করোনা হাসপাতালের নির্মাণ কাজ আবার শুরু

-

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের মধ্যস্থতায় তেজগাঁওয়ে আকিজ গ্রুপের করোনা হাসপাতাল নির্মাণের কাজ আবার শুরু হয়েছে। শনিবার স্থানীয় একদল লোকের বাধার মুখে আকিজ গ্রুপের নিজস্ব জমিতে নির্মাণাধীন হাসপাতালটির সব কাজ বন্ধ হয়ে যায়। করোনাভাইরাসে আক্রান্তদের পরীক্ষার কাজে হাসপাতালটি জরুরি ভিত্তিতে নির্মাণ করা হচ্ছিল। গণস্বাস্থ্য হাসপাতাল এ কাজে তাদের সব ধরনের সহযোগিতা করছে।
তেজগাঁও শিল্প এলাকার ১৮৪ নম্বর প্লটে হাসপাতালটির নির্মাণ শুরু হয় এক সপ্তাহ আগে। দ্রুততার সাথে সেখানে অবকাঠামো নির্মাণের কাজ শুরু হয়, যাতে দুই সপ্তাহের মধ্যেই রোগী পরীক্ষা-নিরীক্ষা করা যায়। কিন্তু শনিবার তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি শফিউল্লাহ শফি সেখানে লোকজন নিয়ে এসে বাধা প্রদান করেন। তিনি লোকজনকে নিষেধ করলে কাজ বন্ধ হয়ে যায়। অভিযোগ রয়েছে শফিউল্লাহ শফির লোকজন নির্মাণ শ্রমিকদের ওপর হামলা চালালে বেশ কয়েকজন আহত হন। শনিবার বিষয়টি জানাজানি হলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উভয়পক্ষকে নিয়ে বৈঠক করেন। বৈঠকে হাসপাতাল নির্মাণের কাজ আবার শুরু করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। রোববার সকাল থেকে হাসপাতাল নির্মাণের কাজ শুরু হয় বলে তেজগাঁও থানার ওসি মো: আলী হোসেন জানিয়েছেন।
ওসি বলেন, ভুল বোঝাবুঝির পর রাতেই সিদ্ধান্ত হয় যে, এটা মহৎ উদ্যোগ। এখানে অস্থায়ী ভিত্তিতে হাসপাতাল নির্মাণ হবে। ঘটনাস্থলে পুলিশের একটি টহল দল মোতায়েন আছে। সেখানে এখন কোনো ঝামেলা নেই।
আকিজ গ্রুপ হাসপাতালটি নির্মাণে জমিসহ অন্যান্য সহায়তা দিচ্ছে। আর বাস্তবায়নের কাজে সহযোগিতা করছে গণস্বাস্থ্য।


আরো সংবাদ



premium cement