২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

হতাশার মাঝেও সন্তুষ্টি খুঁজছেন ফেডেরিখ

হতাশার মাঝেও সন্তুষ্টি খুঁজছেন ফেডেরিখ - ছবি : সংগৃহীত

বুধবার দিনটা শুরু হয়েছিল হতাশা দিয়েই। তিন পদক এলেও কাঙ্খিত স্বর্ণ আসেনি একটিও। আর পাওয়ার কোনো সম্ভাবনাও নেই। অথচ বাংলাদেশের এই ইসলামী সলিডারিটি গেমসে স্বর্ণ পদকের আশা ছিল আরচারীতেই। বাংলাদেশ দলের জার্মান কোচ অবশ্য স্বর্ণ জয়ের কথা কখনই বলেননি। এমনকি আরাচরী ফেডারেশনের কর্মকর্তারাও স্বর্ণের আশা শোনাননি। এরপরও এই ইভেন্টেই সেরা হওয়ার সুযোগ ছিল। কিন্তু দেশ সেরা আরচারদের ব্যর্থতায় স্বর্ণের বদলে রৌপ্য আর ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্টি। জার্মান কোচ মার্টিন ফেডেরিখ কাল এই স্বর্ণ না হওয়াতে হতাশাই ব্যক্ত করেছেন। তবে এরপরও তিনি খুশী বাংলাদেশের আরচাররা পদক প্রদান মঞ্চে উঠতে পারায়।

ফেডেরিখের মতে, আমরা আসলে র‌্যাংকিং রাউন্ডে ভালো করতে পারিনি। তাই কঠিন প্রতিপক্ষদের মুখোমুখি হতে হয়েছে। তা না হলে আরো ভালো ফল হতো। কোচ যোগ করেন, আমি তখনই বলিনি আমরা স্বর্ণ জিতবো। শুধু আরচারদের বলেছি তোমাদের পদক প্রদান মঞ্চে উঠতে হবে। স্বর্ণ জয়ের প্রশ্নতো মিডিয়াই করেছে। তার মতে, ‘আসলে সবাইকেই ভালো করতে হবে। দেখুন কম্পাউন্ড নারী দলগততে রোখসানা একাই ভালো করলো। অন্যরা ভালো করলে কিন্তু রেজাল্ট অন্য রকমই হতো।’

রোমান সানা ও দিয়া সিদ্দিকীর পারফরম্যান্সও খুশী করতে পারেনি কোচকে। তার মতে, এই দু’জনের আরো ভালো করা উচিত ছিল। দেখুন রোমান সানা মিশ্র দ্বৈতে খেলতে পারেনি। তাকে পেছনে ফেলেছেন হাকিম আহমেদ রুবেল। দিয়া র‌্যাংকিং রাউন্ডে সেরা দশে ছিলেন। তবে আরো ভালো করা উচিত ছিল তার। তার মতে, দিনটাও ভালো যায়নি। সাথে কিছু ব্রেক থ্রু যে দরকার সেটাও হয়নি। এরপরও কোচের আশাবাদ আগামীতে আরো ভালো করতে পারবে বাংলাদেশ।

হতাশ বাংলাদেশের আরচাররাও। কম্পাউন্ড মিশ্র দ্বৈতে কোয়ার্টারে বাদ বাংলাদেশ। এতে ছিলেন আশিকুজ্জামান ও রোখসানা আক্তার। আশিক জানান, আসলে টিম আর ব্যক্তিগতটা ভিন্ন ইভেন্ট। আমি ঠিকই ভালো করছিলাম। শেষ তীরে আমি ১০ স্কোর করেও দলকে জেতাতে পারিনি।

রোখসানার মতে, আরো ভালো করা উচিত ছিল আমাদের। আর শ্যামরী রায় জানান, সামান্য ভুলের জন্য আমরা স্বর্ণ জিততে পারিনি।

এ দিন ইভেন্ট শেষে বাংলাদেশ আরচারী ফেডারেশন সেক্রেটারি কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল মিষ্টি ভাষায় আরচারদের সমালোচনা করেছেন। অসন্তুষ্টি প্রকাশ করেন রোমান সানা ও শ্যামলী রায়ের উপর। উল্লেখ্য রোমান সানা এই প্রথম ইসলামী সলিডারিটি গেমসে পদকের দেখা পেলেন। তাও দলগততে।


আরো সংবাদ



premium cement