৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সেই ফাতির বিরুদ্ধে ১০ বছরের নিষেধাজ্ঞা

আলজেরিয়ান জুডো খেলোয়াড় ফাতি নৌরিন - ছবি : সংগৃহীত

চলতি বছর অলিম্পিকে ফিলিস্তিনিদের নির্যাতনের প্রতিবাদে ইসরাইলি খেলোয়াড়ের সাথে লড়তে অস্বীকৃতি জানানো আলজেরিয়ার জুডোকা ফাতি নৌরিনকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক জুডো ফেডারেশন। শনিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট আই।

আন্তর্জাতিক জুডো ফেডারেশন ওই আলজেরিয়ান খেলোয়াড়ের কোচ আমর বেনিখলেফকেও ১০ বছরের জন্য নিষিদ্ধ করেছে। এ সময়ের মধ্যে তারা দু’জন কোনো ধরনের জুডো খেলায় অংশ নিতে পারবেন না। এছাড়া জুডো খেলার সাথে সংশ্লিষ্ট কোনো কর্মকাণ্ডেও যোগ দিতে পারবেন না তারা।

আন্তর্জাতিক জুডো ফেডারেশনের অভিযোগ ওই দু’আলজেরিয়ান আন্তর্জাতিক খেলার প্লাটফর্মকে প্রপাগান্ডা করার কাজে ব্যবহার করেছেন। তাদের এ কাজকে বিদ্বেষপরায়ণ কর্মকাণ্ড বলে অভিহিত করেছে এ সংস্থাটি।

আন্তর্জাতিক জুডো ফেডারেশনের শৃঙ্খলা কমিশন জানিয়েছেন, এটা খুবই স্পষ্ট যে জুডো খেলার সাথে সংশ্লিষ্ট এ দু’ব্যক্তি অলিম্পিক খেলার আসরকে বিদ্বেষপরায়ণ কর্মকাণ্ডে ব্যবহার করেছেন। আন্তর্জাতিক খেলার প্লাটফর্মকে ব্যবহার করে তারা রাজনৈতিক ও ধর্মীয় প্রপাগান্ডা করেছেন। এর মাধ্যমে আন্তর্জাতিক জুডো ফেডারেশনের রীতি-নীতি ভঙ্গ হয়েছে। এছাড়া তাদের কর্মকাণ্ড অলিম্পিক সনদের আইনবিরোধী।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : পররাষ্ট্রমন্ত্রী রেকর্ড বিদ্যুৎ উৎপাদন, তারপরও লোডশেডিং বড় চমক ছাড়াই প্রস্তুত বাংলাদেশের বিশ্বকাপ দল দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী

সকল