২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ইসরাইলে 'স্বেচ্ছায়' ১০১ কোটি টাকা বিনিয়োগ করবেন আবুধাবির যুবরাজ

বেনিয়ামিন নেতানিয়াহু ও মোহাম্মদ বিন জায়েদ - ছবি : আনাদোলু এজেন্সি

ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের বৃহত্তম রাজ্য আবুধাবির যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল-নাহিয়ান ইসরাইলে 'স্বেচ্ছায়' ১২ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে যাচেছন, বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ ১০১ কোটি ৬৫ লাখ ৪৭ হাজার আট শ' ৪০ টাকা। সোমবার দেশটির আর্মি রেডিওর সাথে এক সাক্ষাতকারে এই কথা বলেন তিনি।

সাক্ষাতকারে নেতানিয়াহু বলেন, ‘আবুধাবির যুবরাজ বলেছেন যে করোনাভাইরাস মহামারীর পরে ইসরাইলি অর্থনীতি পুনরুদ্ধার প্রকল্পে তিনি অংশীদার হতে চান।'

নেতানিয়াহুর এই বক্তব্যের পর সংযুক্ত আরব আমিরাতের কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি।

এর আগে গত বৃহস্পতিবার এক দিনের সরকারী সফরে সংযুক্ত আরব আমিরাতে নেতানিয়াহুর আসার কথা থাকলেও জর্দানের আকাশসীমা ব্যবহার করে বিমান যাত্রায় সমন্বয়হীনতার কারণে শেষ পর্যন্ত তা স্থগিত করা হয়।

আমিরাতের বার্তা সংস্থা ডব্লিউএএমের তথ্য অনুযায়ী, নেতানিয়াহুর সফর বাতিল হওয়ার পর আমিরাত ইসরাইলে ১০ বিলিয়ন ডলার (বাংলাদেশী মুদ্রায় ৮৪ হাজার সাত শ' ১২ কোটি ৩২ লাখ টাকা) বিনিয়োগ তহবিল শুরু করতে সম্মতি জানায়।

দুই দেশের মধ্যে সম্পর্ক স্বাভাবিক হওয়ার পর থেকে আমিরাত ও ইসরাইলের মধ্যে বাণিজ্যের পরিমাণ ৩০ কোটি ডলারে (বাংলাদেশী মুদ্রায় দুই হাজার পাঁচ শ ৪১ কোটি ৩৬ লাখ ৯৬ হাজার টাকা) পৌঁছেছে। গত বছর আমিরাত-ইসরাইলের মধ্যে স্বাভাবিক কূটনীতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বেশ কিছু চুক্তি স্বাক্ষর করেছে।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিতের ঘোষণা বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস সেন্ট লুইসে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে আটক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জিল স্টেইন গাজা বিষয়ক সম্মেলনে আতিথেয়তা করবে সৌদি আরব চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড শ্রীনগরে নাতিকে মাদরাসায় দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত

সকল