০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব আমাকে হত্যার চেষ্টা করছে : নাসরুল্লাহ

যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব আমাকে হত্যার চেষ্টা করছে : নাসরুল্লাহ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্র, ইসরাইল ও সৌদি আরব সম্মিলিতভাবে লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহকে হত্যা করার চেষ্টা করে যাচ্ছে। নাসরুল্লাহ নিজেই এ তথ্য জানিয়েছেন।

তিনি রোববার রাতে আল-মায়াদিন টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, বিভিন্ন সূত্র থেকে তাকে হত্যা করার ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক করে দেয়া হয়েছে। হিজবুল্লাহ নেতা বলেন, ইরানের কুদস ফোর্সের কমান্ডার লে: জেনারেল কাসেম সোলায়মানিকে শহীদ করার আগে থেকেই তাকে হত্যা করার চেষ্টা করে আসছে ওয়াশিংটন, তেল আবিব ও রিয়াদ।

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক প্রেসিডেন্ট নির্বাচনের আগে এই হত্যা প্রচেষ্টা তীব্রতর হয় জানিয়ে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প আমাকে হত্যা করে বিষয়টি নির্বাচনী প্রচারের কাজে ব্যবহার করতে চেয়েছিল।’

হিজবুল্লাহর মহাসচিব জানান, এমনকি সৌদি যুবরাজ বিন সালমান যুক্তরাষ্ট্র সফরে গিয়ে তার স্বার্থে হলেও এই হত্যাকাণ্ড সংঘটিত করার জন্য মার্কিন কর্মকর্তাদের অনুরোধ করেছেন।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যে ইরানের নেতৃত্বাধীন ইসরাইল বিরোধী প্রতিরোধ শক্তি এবং এর নেতা ও কমান্ডারদের হত্যা করার এই ষড়যন্ত্র অনির্দিষ্টকালের জন্য চলবে। কিন্তু অতীতে যেমন এ ধরনের হত্যাকাণ্ড চালিয়ে প্রতিরোধ আন্দোলন দমন করা যায়নি তেমনি ভবিষ্যতেও যাবে না।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান

সকল