০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


কাতারে মাস্ক না পরলে ৩ বছরের জেল, জরিমানা ৫৫ হাজার ডলার

- ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের বিস্তার রোধে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করেছে কাতার। মাস্ক না পরলে জেল ও জরিমানার বিধান করেছে দেশটির সরকার। কাতারের টিভি চ্যানেল আল-জাজিরা এসব তথ্য জানিয়েছে।

কেউ এই নিয়ম অমান্য করলে তিন বছর পর্যন্ত জেল হতে পারে। এ ছাড়া জনসমাগমস্থলে কাউকে মাস্ক ছাড়া পাওয়া গেলে তার ৫৫ হাজার মার্কিন ডলার সমপরিমাণ জরিমানা হতে পারে।

কাতারের জনসংখ্যা মাত্র ৩০ লাখ। আর দেশটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২ হাজারের বেশি। জনসংখ্যা অনুপাতে আক্রান্তের এ সংখ্যা উদ্বেগজনক। তবে কাতারে করোনাভাইরাসে এ পর্যন্ত মাত্র ১৫ জন মারা গেছে।

কাতারে করোনাভাইরাস সংক্রমণের ফলে স্কুল, মসজিদ ও শপিং মলগুলো বন্ধ রয়েছে।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ৪৭ লাখ ৪৬ হাজার ব্যক্তি। আর এতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩ লাখ ১৩ হাজার ৭৬৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ লাখ ২৭ হাজার ৭০০। পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
ধুনটে ট্রাকটরে পিষ্ট হয়ে শিশু নিহত আফগান মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলা চালাচ্ছে টিটিপি : ডিজি আইএসপিআর ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট এক মাসে ১৩৪ কোটি ৩৬ লাখ টাকার চোরাচালান পণ্য জব্দ চট্টগ্রাম বিমান বন্দর : ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার ‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা

সকল