৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মার্চে সড়ক-রেল-নৌপথে ঝরেছে ৬১২ প্রাণ

-

সড়ক, রেল ও নৌপথে গত মার্চ মাসে ৫৯৭টি দুর্ঘটনা ঘটেছে। এতে মোট ৬১২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন এক হাজার ২৩১ জন।
বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি পাঠানো এক প্রতিবেদনে গতকাল বুধবার সন্ধ্যায় এ তথ্য জানানো হয়েছে। দেশের জাতীয়, আঞ্চলিক ও অনলাইন সংবাদপত্রে প্রকাশিত সড়ক, রেল ও নৌ পথের দুর্ঘটনার সংবাদ মনিটরিং করে এই প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে জানিয়েছে সংগঠনটি।
ওই প্রতিবেদন অনুযায়ী, মার্চে সড়কে দুর্ঘটনা ঘটেছে ৫৫২টি। এতে প্রাণ হারিয়েছেন ৫৬৫ জন। সড়ক যানের মধ্যে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটেছে মোটরসাইকেলে। এ সময়ে ১৮১টি মোটরসাইকেল দুর্ঘটনায় ২০৩ জন নিহত ও ১৬৬ জন আহত হয়েছেন।
এ ছাড়া রেলপথে ৩৮টি দুর্ঘটনায় ৩১ জন নিহত ও ৮৬ জন আহত হয়েছেন। নৌপথে সাতটি দুর্ঘটনায় ১৬ জন নিহত ও ১৭ জন আহত হয়েছে।
যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন অনুযায়ী, সদ্য বিদায়ী মাসে ঢাকা বিভাগে ১৬২টি সড়ক দুর্ঘটনা হয়েছে। যা বিভাগ অনুযায়ী সবচেয়ে বেশি। এতে প্রাণ হারিয়েছেন ১৬৫ জন। অন্য দিকে সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা হয়েছে বরিশাল বিভাগে। সেখানে ২৩টি সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জে তাপদাহে বিপর্যস্ত পশুপাখির পাশে টিম খোরশেদ দাগনভুঞায় হিট স্ট্রোকে আক্রান্ত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ৩ তারকা ক্রিকেটারকে বাদ দিয়ে ভারতের বিশ্বকাপ দল ঘোষণা ইসরাইলিদের গ্রেফতারি পরোয়ানা জারি না করার আহ্বান যুক্তরাষ্ট্রের ইন্দোনেশিয়ার মাউন্ট রুয়াং আবার অগ্ন্যুৎপাত, আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ উল্লাপাড়ায় ধান কাটতে গিয়ে হিট স্ট্রোকে কৃষকের মৃত্যু বগুড়ায় মওসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু সিংড়ায় তাপদাহে শ্রমিকদের পাশে পরিবেশ কর্মীরা চেলসি ছাড়ার ঘোষণা দিলেন থিয়াগো সিলভা

সকল