৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি সমমান দিতে কমিটি গঠন

-

দুই বছর বা তার বেশি সময় কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দিতে যাচ্ছে সরকার। এ বিষয়ে এরই মধ্যে কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশের ভিত্তিতে দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার। কমিটির আহ্বায়ক করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (কারিগরি) মো: নজরুল ইসলামকে। আর সদস্যসচিব করা হয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের উপসচিব (কারিগরি শাখা-৩) আনিসুল ইসলামকে।
গত সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা বিভাগের কারিগরি শাখা-৩ থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, ডিপ্লোমা প্রকৌশলীদের মধ্যে দুই বছর বা তার বেশি সময় কর্মরত বা কাজের অভিজ্ঞতা থাকাদের বিএসসি (পাস) সমমান মর্যাদা দেয়ার বিষয়ে সরকার কমিটি গঠন করেছে। জরুরি সভা করে এ বিষয়ে প্রয়োজনীয় মতামত ও সুপারিশ দিয়ে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব বরাবর জমা দেবে কমিটি। প্রয়োজনে এক বা একাধিক উপযুক্ত সদস্য কো-অপ্টও করতে পারবে।
কমিটির অন্য সদস্যরা হলেন যুগ্ম সচিব (কারিগরি অধিশাখা-২) মো: জহুরুল আলম চৌধুরী, যুগ্মসচিব (কারিগরি অধিশাখা-১) হাফছা বেগম, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো: আলী আকবর খান, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী মো: আবদুস সবুর, ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)-এর প্রেসিডেন্ট প্রকৌশলী এ কে এম এ হামিদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম সচিব পদমর্যাদার এক কর্মকর্তা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) একজন মনোনীত উপযুক্ত প্রতিনিধি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি মনোনীত উপযুক্ত এক কর্মকর্তা। এ বিষয়ে আহ্বায়ক মো: নজরুল ইসলাম বলেন, কমিটি বিষয়টি নিয়ে বসবে। যারা বিএসসি পাসের মর্যাদা পাওয়ারযোগ্য, তাদের বিষয়ে সুপারিশ করা হবে।

 

 


আরো সংবাদ



premium cement