১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে

স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে - সংগৃহীত

তীব্র গরম ও চলমান তাপপ্রবাহের মধ্যে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার পাঠদান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকছে। সোমবার হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়। ফলে বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদরাসার ছুটি বহাল থাকছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো: আবুল খায়ের আপিল না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

তিনি জানান, ‘আদালতের আদেশের কোনো কপি এখনো আসেনি। আর এ পরিস্থিতিতে আপিল করার সুযোগও নেই। কারণ উচ্চ আদালত বন্ধ।’

এর আগে মোমবার তীব্র গরম ও চলমান তাপপ্রবাহের মধ্যে সারাদেশে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার পাঠদান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন।

তবে সেসব স্কুলে এসির ব্যবস্থা আছে, পরীক্ষা চলমান আছে, ও লেভেল, এ লেভেল পরীক্ষা ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের জন্য এই আদেশ প্রযোজ্য হবে না বলে আদেশে বলা হয়েছে।

আদালতে চলমান তাপপ্রবাহে ১৮ জনের মৃত্যুর ঘটনা নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন আইনজীবী মনির উদ্দিন।

এ সময় রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো: সাইফুজ্জামান, সহকারী অ্যাটর্নি জেনারেল রেহেনা সুলতানা, মো: সামিউল সরকার ও আশিক রুবায়েত।


আরো সংবাদ



premium cement
ডিজিটাল যুগের সুবিধা সবার জন্য নিশ্চিতের আহ্বান জাতিসঙ্ঘ মহাসচিবের আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে কৃষি জমি ভরাট, ৩ জনের কারাদণ্ড অর্থনীতির ক্ষত সারাতে সুসময়ের অপেক্ষা পুরনো ঘরে নতুন রূপে ফিরছেন সাকিব রাফায় অভিযান চালানোর পক্ষে জাতিসঙ্ঘের আদালতে যে যুক্তি দিলো ইসরাইল ভারতের নির্বাচনে যে ধরনের ঝুঁকি তৈরি করতে পারে কৃত্রিম বুদ্ধিমত্তা ও ডিপফেক যেকারণে এখনই খারকিভ দখলের পরিকল্পনা নেই পুতিনের চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় ইজিবাইকচালক নিহত অবৈধ বাংলাদেশীদের দ্রুত ফেরত পাঠাবে যুক্তরাজ্য বাংলাদেশের মানুষ আজ মজলুম : মাওলানা হালিম চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে চাচাতো ভাই-বোনের মৃত্যু

সকল